ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইল কারাগার থেকে সাজাপ্রাপ্ত ৪৯ বন্দির মুক্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, মে ৯, ২০২০
টাঙ্গাইল কারাগার থেকে সাজাপ্রাপ্ত ৪৯ বন্দির মুক্তি .

টাঙ্গাইল: করোনা ভাইরাস সংক্রমণ রোধে টাঙ্গাইল জেলা কারাগার থেকে শনিবার ৪৯ জন সাজাপ্রাপ্ত বন্দিকে মুক্তি দেওয়া হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে দণ্ড মওকুফ করায় তাদের মুক্তি দেওয়া হয়।

কারাগার সূত্র জানায়, টাঙ্গাইল কারাগারে বন্দি এক মাস থেকে এক বছরের দণ্ডপ্রাপ্ত ৭৭ জন বন্দির দণ্ড মওকুফ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এর মধ্যে আট জনের সাজার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তারা আগেই মুক্তি পেয়েছেন।

বাকি ৬৯ জনের মধ্যে ২০ জনের দণ্ড মওকুফ হলেও জরিমানার টাকা পরিশোধ করতে পারেননি। তাই ওই ২০ জন মুক্তি পাননি। ৪৯ জনকে বিকেলে মুক্তি দেওয়া হয়।

মুক্তিপ্রাপ্তরা সবাই এক মাস থেকে এক বছরের দণ্ডপ্রাপ্ত ছিলেন। এর আগেও টাঙ্গাইল কারাগারে বন্দি দশ জনের দুই দফায় দণ্ড মওকুফ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ওই দশজনের মধ্যে আটজনকে মুক্তি দেওয়া হয়েছে। বাকি দুইজন জরিমানার টাকা পরিশোধ না করায় মুক্তি পাননি।

টাঙ্গাইল জেলা কারাগারের জেল সুপার আব্দুল্লাহ আল মামুন বাংলানিউজকে জানান, করোনা ভাইরাস মহামারির কারণে সরকার লঘু দণ্ডপ্রাপ্ত বন্দিদের মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। টাঙ্গাইল কারাগারে বন্দি তিন শতাধিক দণ্ডপ্রাপ্ত’র তালিকা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এদের মধ্যে তিন দফায় ৮৭ জনের দণ্ড মওকুফ করা হয়েছে।

প্রসঙ্গত, টাঙ্গাইল জেলা কারাগারে বন্দি ধারণ ক্ষমতা ৪৬৭ জন। কিন্তু এখানে বন্দি রয়েছেন এক হাজার ১১১ জন।

বাংলাদেশ সময়: ০৩২২ ঘণ্টা, মে ১০, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।