ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় সুস্থ হয়ে বাড়ি ফিরলেন স্বামী-স্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, মে ৯, ২০২০
কুষ্টিয়ায় সুস্থ হয়ে বাড়ি ফিরলেন স্বামী-স্ত্রী

কুষ্টিয়া: ঢাকা থেকে পালিয়ে আসা করোনা ভাইরাস আক্রান্ত  শিশু সন্তানসহ এক দম্পতি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

শনিবার (০৯ মে) দুপুরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড থেকে আনুষ্ঠানিকভাবে ছাড়পত্র দিয়ে তাদের বাড়িতে পাঠিয়ে দেওয়া হয় বলে হাসপাতাল সূত্রে নিশ্চিত করেছেন।

করোনাজয়ী সুস্থ হওয়া রোগীরা হলেন- কুষ্টিয়া দৌলতপুর উপজেলার বাসিন্দা তছিকুল ইসলাম (৩১) স্ত্রী শিল্পী বেগম (২৪) ও শিশুকন্যা ফাতেমা খাতুন (০৫)।

২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. তাপস কুমার সরকার জানান, করোনা আক্রান্ত এই দম্পতিদের নিয়ে আমরা বিব্রতকর পরিস্থিতির মুখে পড়েছিলাম। সন্তানসহ তছিকুল-শিল্পী দম্পতি ঢাকার কামরাঙ্গির চরে থাকতেন। এপ্রিল মাসের ১৬ তারিখে তারা কোভিড-১৯ আক্রান্তের লক্ষণ নিয়ে অসুস্থ হয়ে পড়েন। পরে তারা ঢাকা মেডিক্যালে গেলে সেখান থেকে নমুনা সংগ্রহ করে আইইডিসিআর ল্যাবে পাঠানো এবং বাসায় গিয়ে তাদের সাবধানে কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়।  

কিন্তু ২৩ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে তাদের ভাইরাস পজিটিভের সংবাদ জানার পর সেখান থেকে পালিয়ে বাড়ি আসার পথে ওই রোগীদের ২৪ এপ্রিল শুক্রবার সন্ধ্যায় রাজবাড়ী থেকে উদ্ধার করে স্বাস্থ্য বিভাগ ও রাজবাড়ী সদর থানা পুলিশ। পরে রোগীদের কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

কুষ্টিয়া সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, করোনা আক্রান্ত এই পরিবারের চিকিৎসাসেবা নিশ্চিত করতে কুষ্টিয়ার চিকিৎসকরা একটা চ্যালেঞ্জের মুখে পড়েছিলেন। দীর্ঘ ১৬ দিন ওই দম্পতিকে কুষ্টিয়া সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়। তারা ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠার পর আমরা কেএমসিএইচের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করে নেগেটিভ নিশ্চিত হয়েই আজকে আনুষ্ঠানিকভাবে তাদের ছাড়পত্র দেওয়া হলো।  

গত এপ্রিল থেকে অদ্যাবধি কুষ্টিয়াতে ২০ জন করোনা আক্রান্ত পজিটিভ রোগী শনাক্ত ও তাদের চিকিৎসা দিয়ে সুস্থ করে তোলা হয়েছে।  

শনিবার (০৯ মে) সর্বশেষ এই তিনজন রোগীর ছাড়পত্র দেওয়ার মাধ্যমে আইসোলেশন ওয়ার্ডে আর কোনো করোনা আক্রান্ত রোগী নেই বলেও জানালেন তিনি।

তিনি বলেন, আমরা যখন করোনা ভাইরাস সংক্রমণরোধে কঠোরতার সঙ্গে নানা উদ্যোগ গ্রহণ করছিলাম, ঠিক সেই মুহূর্তে করোনা আক্রান্ত এই দম্পতি ঢাকা থেকে কুষ্টিয়ায় প্রবেশ করে বলা যায় আমাদের একটা চ্যালেঞ্জের মুখে ফেলেছিলো। আমাদের চিকিৎসকরাও নিবিড় পরিচর্যায় চিকিৎসাসেবা নিশ্চিত করে তাদের সুস্থ করে তুলেছেন এজন্য তাদেরও ধন্যবাদ জানায়।

বাংলাদেশ সময়: ২১২১ ঘন্টা, মে ০৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।