ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

জাতীয়

আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভ, সড়ক অবরোধ

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-০৯ ০৫:৫৪:০২ পিএম
আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভ, সড়ক অবরোধ

সাভার (ঢাকা): শ্রমিক বিক্ষোভের জেরে গাজীপুরের কাশিমপুর ও আশুলিয়ার জিরানী সীমান্ত এলাকায় শ্রমিক-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে কয়েকজন শ্রমিক ও পুলিশ। 

শনিবার (০৯ মে) দুপুরে গাজীপুরের কাশিমপুরে অবস্থিত 'ডরিন এ্যাপারেল' পোশাক কারখানার শ্রমিকরা নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে এ বিক্ষোভ শুরু করেন। পরে পুলিশ এসে তাদের সরিয়ে দিতে গেলে সংঘর্ষের সৃষ্টি হয়।

কারখানাটির শ্রমিকরা জানান, রাতে তাদের মোবাইল ফোনে জানানো হয় ডরিন কারখানাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। এমন ঘোষণার পরও সকালে ওই কারখানার শ্রমিকরা বেতন দেওয়ার বৈষম্যের অভিযোগ তুলে বিক্ষোভ করতে থাকেন। একপর্যায়ে তারা নবীনগর-চন্দ্রা সড়কে এসে অবরোধ করে আশপাশের কারখানাগুলো থেকে শ্রমিকদের বের করতে ইটপাটকেল নিক্ষেপ করেন।

তারা আরও জানান, একসময় আশুলিয়ার সিনহা, অকো টেক্স, নরদানের শ্রমিকরা সবাই একসঙ্গে আন্দোলন শুরু করেন। পুলিশ এসে তাদের সরিয়ে দিতে চাইলে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। একপর্যায়ে পুলিশ টিয়ার সেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে। এ ঘটনায় কয়েকজন শ্রমিক ও পুলিশ আহত হয়েছেন।

শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার (এসপি) সানা শামীনুর রহমান বলেন, বকেয়া ও শত ভাগ বেতনের দাবিতে শ্রমিকরা শনিবার বিক্ষোভ করেছেন। তারা কারখানা থেকে বের হয়ে সড়ক অবরোধ ও ভাঙচুর করেন। পরে তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, মে ০৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa