ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘নো মাস্ক, নো সেল’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, মে ৯, ২০২০
‘নো মাস্ক, নো সেল’

ঝালকাঠি: ‘নো মাস্ক, নো সেল’-এ স্লোগান নিয়ে স্বাস্থ্যবিধি অনুযায়ী মাস্ক ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে ঝালকাঠিতে প্রচারণা চালাচ্ছে পুলিশ।

পাশাপাশি ঈদকে সামনে রেখে আগামী ১০ মে থেকে ব্যবসাপ্রতিষ্ঠানে শারীরিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা নিশ্চিত করার লক্ষ্যেও  নানা উদ্যোগ নিয়েছে পুলিশ।  

যার ধারবাহিকতায় ‘নো মাস্ক, নো সেল’ লেখা সম্বলিত লিফলেট পথচারী ও ব্যবসায়ীদের হাতে তুলে দেওয়ার পাশাপাশি তাদের স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়েও সচেতনতামূলক পরামর্শ দেওয়া হচ্ছে।

এ বিষয়ে ঝালকাঠির পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন বলেন, আমাদের পুলিশের পক্ষ থেকে ব্যবসায়ীদের পরিষ্কারভাবে বলা হয়েছে, ক্রেতারা মাস্ক না পড়লে কোনো পণ্য বিক্রি না করার জন্য।  পাশাপাশি এ বিষয়ে আমরা প্রচারণা চালাচ্ছি।  

জনসাধারণের প্রতি তিনি আহ্বান জানিয়ে বলেন, অতি প্রয়োজনে যারা ঘরের বাইরে বের হবেন, তারা অবশ্যই একটি বড় ছাতা নিয়ে বের হবেন। এতে তিন ফুট, অর্থাৎ শারীরিক দূরত্ব বজায় থাকবে।  

এদিকে জেলা পুলিশের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে সাধারণ মানুষ। তাদের মতে শারীরিক দূরত্ব বজায় রেখে সুরক্ষিত থাকার জন্য গুরুত্বপূর্ণ এসব পরামর্শ দেওয়াটা পুলিশের একটি মহতি উদ্যোগ।  

গত বৃহস্পতিবার ব্যবসায়ী নেতাদের নিয়ে ‘নো মাস্ক, নো সেল’ বিষয়ক প্রচারণা শুরু করেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন। এরপর থেকে জেলা পুলিশের সদস্যরা দোকানপাটে গিয়ে ব্যবসায়ী ও ক্রেতাদের মাস্ক ব্যবহারের বিষয়ে সচেতন করার পাশাপাশি প্রতিষ্ঠানের সামনে ‘নো মাস্ক, নো সেল’ লেখা সম্বলিত লিফলেট সাটিয়ে দিচ্ছেন।  

বাংলাদেশ সময়: ০৯১৫ ঘণ্টা, মে ০৯, ২০২০
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ