ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আরও ১১ হাজার পরিবারের মধ্যে ত্রাণ দিচ্ছেন মেয়র লিটন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, মে ৮, ২০২০
আরও ১১ হাজার পরিবারের মধ্যে ত্রাণ দিচ্ছেন মেয়র লিটন

রাজশাহী: করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে কর্মহীন ও নিম্ন আয়ের মানুষকে খাদ্য সহায়তা দেওয়া রেখেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এর ধারাবাহিকতায় আরও ১১ হাজার ১০০ পরিবারের মধ্যে বিতরণের জন্য আওয়ামী লীগের ৩৭টি সাংগঠনিক ওয়ার্ডের নেতাদের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন।

মেয়রের দিক নির্দেশনায় গত দুই দিনে নগর ভবনের খাদ্য গুদাম থেকে মহানগর আওয়ামী লীগের ৩৭টি সংগঠনের নেতাদেরকে ১১ হাজার ১০০ পরিবারের প্রত্যেকের জন্য ১০ কেজি চাল, এক কেজি ডাল, দুই কেজি আলু ও এক কেজি মিষ্টি কুমড়া বুঝিয়ে দেওয়া হয়েছে। ওয়ার্ড নেতারা সাধারণ মানুষের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করছেন।

মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় নিম্ন আয়ের মানুষকে খাদ্য সহায়তা অব্যাহত রেখেছি। ত্রাণ তহবিল গঠন করে সেখান থেকেও খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। এছাড়া সরকারি বরাদ্দের চাল সুষ্ঠুভাবে বিতরণ করা হয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত খাদ্য সহায়তা করা হবে।

এর আগে মেয়রের ব্যক্তিগত উদ্যোগে বিত্তবানদের সহযোগিতায় ২২৩ টন চাল, ৪১ টন ডাল ও ৫২ টন আলু প্রায় ৪৫ হাজার পরিবারের মধ্যে বিতরণ করা হয়।

এছাড়া রাজশাহী সিটি করপোরেশনকে বরাদ্দ দেওয়া ৫১৩ টন সরকারি চাল ৩০টি ওয়ার্ডের ৫১ হাজার ৫০০ জনের মধ্যে বিতরণ করা হয়।

এদিকে, খাদ্য সহায়তা কার্যক্রম অব্যাহত রাখতে গত ১৪ এপ্রিল একটি বিবৃতিতে সিটি করপোরেশনের ত্রাণ তহবিলে নগদ অর্থ/নিত্যপ্রয়োজনীয় পণ্য দেওয়ার আহ্বান জানিয়েছিলেন মেয়র লিটন। এরপর থেকে মেয়রের আহ্বানে সাড়া দিয়ে এগিয়ে আসছেন অনেক ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংগঠন।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, মে ০৮, ২০২০
এসএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।