ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দোকান খোলার ছবি তোলায় তিন ফটোসাংবাদিক লাঞ্ছিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, মে ৭, ২০২০
দোকান খোলার ছবি তোলায় তিন ফটোসাংবাদিক লাঞ্ছিত

রাজশাহী: রাজশাহীতে সরকারি নির্দেশনা উপেক্ষা করে দোকান খুলে রাখছেন কিছু ব্যবসায়ী। দোকান খুলে রাখার ছবি তোলায় রাজশাহীতে তিন ফটোসাংবাদিককে লাঞ্ছিত করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ মে) বেলা ১২টার দিকে মহানগরের সাহেববাজার এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর ফটোসাংবাদিকরা সড়ক অবরোধ করে প্রতিবাদ জানান।

দোকানি ও তাদের কর্মচারীদের হাতে লাঞ্ছিত হওয়া তিন ফটোসাংবাদিক হলেন- দৈনিক প্রথম আলোর শহীদুল ইসলাম দুখু, দৈনিক যুগান্তরের আজম খান এবং স্থানীয় দৈনিক রাজশাহী সংবাদ পত্রিকার মোখলেসুর রহমান মুকুল। তারা প্রত্যেকে রাজশাহী ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সদস্য।

তারা জানান, সরকারি নির্দেশনা মতে আগামী ১০ মে’র আগে শপিংমল বা দোকানপাট খোলা যাবে না। কিন্তু তার আগেই সাহেববাজারের দোকানপাট খুলেছে। দুপুর ১২টার দিকে একজন ফটোসাংবাদিক খুলে রাখা দোকানের ছবি তুলছিলেন। তখন সাহেববাজার এলাকার রোজ কসমেটিকস সেন্টার নামের একটি দোকানের মালিক নুরুজ্জামান রুবেল তার কর্মচারীদের নিয়ে ফটোসাংবাদিককে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এ সময় অন্য দুজন তাকে রক্ষায় এগিয়ে গেলে তাদেরও লাঞ্ছিত করা হয়।  

পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করেন। খবর পেয়ে অন্য সাংবাদিকরা সেখানে ছুটে যান এবং এ ঘটনার প্রতিবাদ জানান।

মহানগরের বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মন বলেন, ঘটনাস্থলে পুলিশ গেছে। তারা দোকানপাট বন্ধ করে দিয়েছে। এখন ফটোসাংবাদিকরা এ ঘটনায় অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, মে ০৭, ২০২০
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।