ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

হয় আমাদের খাদ্য দেন, নয়তো পরিবহন চলতে দেন

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, মে ৬, ২০২০
হয় আমাদের খাদ্য দেন, নয়তো পরিবহন চলতে দেন

সাভার (ঢাকা): সাভারে খাদ্য সহায়তা, অন্যথা গাড়ি চালানোর দাবিতে বিক্ষোভ করেছেন পরিবহন শ্রমিকরা।

বুধবার (৬ মে) দুপুর ১২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে সাভারের থানা স্ট্যান্ড এলাকায় এ বিক্ষোভ করেন শ্রমিকরা। এসময় বিভিন্ন লেখা সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়ে ছিলেন তারা।

 

শ্রমিকরা জানান, গত দুই মাস ধরে তারা সড়কে পরিবহন চালাতে পারছেন না। অঘোষিত লকডাউনের মধ্যে গার্মেন্টস, বাজার, দোকান ছোটখাটো পরিবহনসহ সবকিছু চলছে কিন্তু তাদের পরিবহন চলছে না। এ সময়ে অনেক শ্রমিক না খেয়ে মানবেতর জীবনযাপন করছেন। হয়তো তাদের পরিবহন সড়কে চলতে দেওয়া হক, নয়তো তাদের খাবারের ব্যবস্থা করে দেওয়া হক।  
আন্দোলনরত শ্রমিক মুখলেছ বাংলানিউজকে বলেন, সরকারের বিভিন্ন স্থান থেকে আমাদের নামে সহযোগিতা এসেছে এটা আমরা বিশ্বাস করি। এই সহযোগিতা পরিবহন শ্রমিক ফেডারেশন আত্মসাৎ করেছে। আমরা কিছুই পাইনি৷ রাস্তা অবরোধ করার জন্য তারা আজও আমাদের উস্কানি দিয়েছে। কিন্তু আমরা করিনি। শান্তিপূর্ণভাবে আমাদের দাবি আমরা জানাচ্ছি। সরকারকে বলছি 'হয় আমাদের খাদ্য দেন, নয়তো পরিবহন চলতে দেন'।
 
আরেক শ্রমিক আওলাদ বলেন, আমরা সরকারের প্রণোদনা ও সহযোগিতা চাই। আর যদি সহযোগিতা  না পাই তাহলে আমাদের গাড়ি খুলে দেওয়া হোক। এর আগে আমাদের ভোটার আইডি কার্ডের ফটোকপি, বিকাশ নম্বর নিয়েছে শ্রমিক নেতারা। কিন্তু আমরা কোনো সহযোগিতা পাইনি।

এ ব্যাপারে সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) জাকারিয়া বাংলানিউজকে বলেন, কয়েকজন শ্রমিক রাস্তার পাশ দিয়ে হেঁটে গেছে এরকম খবর আমরা পেয়েছি। তবে রাস্তায় নেমে তারা কোন ধরনের বিশৃঙ্খলা করেনি।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ০৬ মে, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa