ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনুমতি ছাড়া দেশের বাইরে যাওয়ায় ইউপি চেয়ারম্যান বরখাস্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১১ ঘণ্টা, মে ৬, ২০২০
অনুমতি ছাড়া দেশের বাইরে যাওয়ায় ইউপি চেয়ারম্যান বরখাস্ত

মাদারীপুর: করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে অনুমতি ছাড়া দেশের বাইরে যাওয়ায় মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (৫ মে) দুপুরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।  

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুদ্দিন গিয়াস বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়, বিনা অনুমতিতে দেশের বাইরে যাওয়ার পাশাপাশি দীর্ঘদিন ধরে ইতালিতে বসবাসের বিষয়ে অভিযোগ পায় জেলা প্রশাসন ও সদর উপজেলা প্রশাসন।

অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ২২ মার্চ সরেজমিনে পরিদর্শনে যায় জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম। সেখানে গিয়ে চেয়ারম্যানের বিদেশ ভ্রমণের বিষয়টি নিশ্চিত হন তিনি।  

পরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় গত ২৪ এপ্রিল ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপারিশ করে। এর আগে ইউএনও সাইফুদ্দিন গিয়াস গত ৩১ মার্চ একই কারণে ব্যবস্থা নিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে চিঠি দেন।  

চিঠিতে উল্লেখ করা হয়, চেয়ারম্যান না থাকায় ইউনিয়ন পরিষদের সচিব কবির উদ্দিন হাওলাদার অঘোষিত চেয়ারম্যান। পরিদর্শনকালে সচিবের কাছে চেয়ারম্যানের স্বাক্ষর জাল করা বেশ কিছু নথি পাওয়া যায়। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এ সুপারিশের চিঠি পাওয়ার পরিপ্রেক্ষিতে শিরখাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমানকে সাময়িক বরখাস্ত করেন। পাশাপাশি বিনা কারণে বিদেশ ভ্রমণের কারণ জানতে চেয়ে নোটিশ দেন।

ইউএনও সাইফুদ্দিন গিয়াস জানান, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী এ প্রজ্ঞাপন জারি করেন। একই সঙ্গে ১০ কার্যদিবসের মধ্যে দেশের বাইরে যাবার কারণ জানতে চেয়ে নোটিশ দেন।

বাংলাদেশ সময়: ০৬০৫ ঘণ্টা, মে ০৬, ২০২০
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।