ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে অসহায় মানুষের পাশে আনসার ভিডিপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, মে ৪, ২০২০
রাজশাহীতে অসহায় মানুষের পাশে আনসার ভিডিপি

রাজশাহী: রাজশাহীতে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। দেশে করোনা ভাইরাস দুর্যোগের শুরু থেকে সক্রিয় রয়েছে এ বাহিনীটি।

ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে সোমবার (৪ মে) থেকে রাজশাহীর ৯টি উপজেলায় ২ হাজার ৭০০ অসহায় ভিডিপি সদস্যদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম চালু করা হয়েছে। শুরুতেই রাজশাহীর কাছাকাছি পবা উপজেলা ৩০০ সদস্যের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

কর্মসূচির উদ্বোধন করেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী রাজশাহী রেঞ্জের পরিচালক মো. ফখরুল ইসলাম। এ সময় আনসার ডিডিপির জেলা কম্যান্ডান্ট জাহিদ হোসেন, ৪-আনসার ব্যাটালিয়নের পরিচালক শাহ্ আহম্মদ ফজলে রাব্বি এবং রাজশাহী জেলার সহকারী জেলা কমান্ড্যান্ট রবিউল ইসলাম উপস্থিত ছিলেন।

নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে ত্রাণ নেন ৩০০ সদস্য। তাদের প্রতিজনকে ৫ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি পেঁয়াজ, এক কেজি ডাল, এক লিটার তেল, একটি সাবান ও একটি মাস্ক দেওয়া হয়। পযায়ক্রমে বাকি ৮টি উপজেলায়ও এ ত্রাণ দেওয়া হবে।

বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদের নির্দেশে দেশের প্রান্তিক পর্যায়ের প্রায় ১ লাখ ৪৭ হাজার ৯০০ অসহায় সদস্যের মাঝে ৭৪০ টন চাল, ৩০০ টন আলু, ১৫০ টন ডাল, ১৫০ টন পেয়াজ দেড় লাখ লিটার তেল, ১৫ লাখ পিস সাবান ও দেড় লাখ পিস মাস্ক পর্যায়ক্রমে দেওয়া হবে।

প্রাণঘাতী এ ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সামনে থেকে নেতৃত্বদানের পাশাপাশি মানবতার পক্ষের লড়াইয়েও অবতীর্ণ হয়েছে এ বাহিনী। বর্তমানে রাজশাহী জেলা কার্যালয়ের উদ্যোগে জনমনে সচেতনতা তৈরির লক্ষ্যে ২০ হাজার লিফলেট বিতরণ, করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিদের দাফনের জন্য প্রতি উপজেলায় ১৪ সদস্যের কমিটি গঠন, জনগণের নিরাপদ দূরত্ব নিশ্চিত করতে টহল দেওয়া, মাস্ক-পিপিই বিতরণ, ত্রাণ বিতরণ ইত্যাদি কাজ করে যাচ্ছে সরকারের সহযোগী হিসেবে কাজ করা এ বাহিনীটি।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, মে ০৪, ২০২০
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।