ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বেগমগঞ্জে ২ ফার্মেসি কর্মচারীর করোনা শনাক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, মে ৪, ২০২০
বেগমগঞ্জে ২ ফার্মেসি কর্মচারীর করোনা শনাক্ত

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারে এবার করোনায় আক্রান্ত হয়েছেন ফার্মেসির দুই কর্মচারী। এ নিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৬ জনে। 

যার মধ্যে জেলার বেগমগঞ্জ উপজেলায় ৮ জন, সদরে ২, সোনাইমুড়ীতে ২, হাতিয়ায় ২, সেনবাগে ১ ও কবিরহাটে ১জন। মারা গেছেন সোনাইমুড়ীতে এক ইতালি প্রবাসী ও সেনবাগে এক রাজমিস্ত্রী।

   

সোমবার (৪ মে) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন, জেলা সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান।

বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস জানান, করোনা ভাইরাসের উপসর্গ থাকায় গত ২৬ এপ্রিল (রোববার) চৌমুহনী বাজারে দুই ফার্মেসি কর্মচারীসহ মোট ৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরে তাদের নমুনা পরীক্ষার জন্য বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রফিক্যাল অ্যান্ড এনফেকসাস ডিজিস (বিআইটিআইডি) চট্টগ্রামে পাঠানো হয়। যার মধ্যে দুই জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। বাকি ৩ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।  

তিনি আরও জানান, শনাক্ত হওয়া ব্যক্তিরা একই ফার্মেসিতে কাজ করতেন। কয়েকদিন ধরে জ্বর ও কাশিতে ভুগছিলেন তারা। স্বাস্থ্য কমপ্লেক্সে এনে তাদের নমুনা সংগ্রহ করা হয়েছিল। তাদের মধ্যে একজন বেগমগঞ্জ উপজেলার দূর্গাপুর ও অন্য জন সোনাইমুড়ী উপজেলার বাসিন্দা। তাদের সংস্পর্শে আসা ফার্মেসির অন্য কর্মচারীদের নমুনা সংগ্রহ করা হবে। তাদের শারীরিক অবস্থার পরিপ্রেক্ষিতে আইসোলেশনের ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, মে ০৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।