ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইচ্ছার বিরুদ্ধে বিয়ের চেষ্টা তরুণীর, ওসিকে ফোন দিয়ে রক্ষা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, মে ৪, ২০২০
ইচ্ছার বিরুদ্ধে বিয়ের চেষ্টা তরুণীর, ওসিকে ফোন দিয়ে রক্ষা

মাদারীপুর: নিজের ইচ্ছার বিরুদ্ধে জোর করে এক কলেজছাত্রীকে বিয়ে দেওয়ার চেষ্টা করেন তার বাবা-মা। উপায়ন্তর না পেয়ে শিবচর থানার ওসিকে ফোন দিয়ে সেই বিয়ে ভেঙে দেন ওই কলেজছাত্রী। 

রোববার (৩ মে) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার উমেদপুর ইউনিয়নের একটি গ্রামে এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার সরকারি বরহামগঞ্জ কলেজের এক শিক্ষার্থীকে তার ইচ্ছার বিরুদ্ধে এক প্রবাসীর সঙ্গে বিয়ে দেওয়ার চেষ্টা করেন তার বাবা-মা।

এখনই বিয়েতে রাজি না হওয়ায় গত কয়েকদিন ধরেই ওই কলেজছাত্রীকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতনও করেন তার বাবা-মা। রোববার রাত সাড়ে ১০টার দিকে ফের মারধর শুরু করলে পাশে দাদির ঘরে গিয়ে আশ্রয় নেন ছাত্রীটি। পরে শিবচর থানার ওসি আবুল কালাম আজাদকে ফোন দেন ওই শিক্ষার্থী।

খবর পেয়ে শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ পুলিশের একটি টিম নিয়ে ঘটনাস্থলে আসেন। এবং মেয়েটির পরিবারের সঙ্গে আলাপ করে মেয়ের ইচ্ছার বিরুদ্ধে বিয়ে দিতে নিষেধ করেন।

মেয়েটির চাচা জানান, তার ভাতিজি মেধাবী স্টুডেন্ট। লেখাপড়া শেষ করার ইচ্ছা তার। সবেমাত্র স্নাতকের প্রথম বর্ষে ভর্তি হয়েছে। তবে ওরা বাবা-মা জোর করে বিয়ে ঠিক করেছেন। এবং তারা বিয়ে দিতে চান। এ বিষয়ে তাদের বোঝানো যায়নি।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, রাত সাড়ে ১০টার দিকে ফোনে একটি মেয়ে কাঁদতে কাঁদতে বলেন, 'স্যার আমার অমতে আমার পরিবার জোর করে বিয়ে দিতে চাচ্ছে। কিন্তু আমি বিয়েতে রাজি নই। আমি লেখাপড়া করতে চাই। ' পরে আমরা মেয়েটির বাড়িতে গিয়ে পুরো বিষয়টা শুনি। এবং তার বাবা-মাকে বোঝাতে সক্ষম হই।

তিনি আরও বলেন, মেয়েটির বাবা-মা ভুল স্বীকার করে মেয়ের অমতে এখনই বিয়ে দেবেন না বলে কথা দিয়েছেন। তার অভিভাবকদের এ বিষয় সম্পর্কে সচেতন ও সতর্ক করি।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, মে ০৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ