ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

উপহারের ৬০ হাজার টাকা ত্রাণ তহবিলে দিল শিশু আরিফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, মে ৩, ২০২০
উপহারের ৬০ হাজার টাকা ত্রাণ তহবিলে দিল শিশু আরিফ মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের হাতে নগদ টাকা তুলে দিচ্ছে আরিফ।

রাজশাহী: সুন্নতে খাৎনা অনুষ্ঠান থেকে উপহার হিসেবে প্রাপ্ত ৬০ হাজার টাকা রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়রের ত্রাণ তহবিলে দিয়েছে আরিফ হুদা নামে এক শিশু।

করোনা ভাইরাসে কর্মহীন ও নিম্ন আয়ের মানুষকে খাদ্য সহায়তা দিতে রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের আহ্বান সাড়া দিয়ে রোববার (৩ মে) বিকেলে নগর ভবনে তার হাতে এ অর্থ তুলে দেয় আরিফ।  

এ সময় মেয়র খায়রুজ্জামান লিটন শিশুর মাথা হাত রেখে দোয়া করে দেন।

শিশু আরিফ মহানগরীর প্যারামাউন্ট স্কুলের সিনিয়র প্লে ক্লাসের ছাত্র ও জাফর ইমাম টেনিস কমপ্লেক্সের জুনিয়র সদস্য। নগরীর আলুপট্টি বাসিন্দা ইয়াছিন হুদা ও ডা. নুসরাত দম্পতির ছেলে।

আরিফের দাদী নাসরিন হুদা বলেন, করোনা পরিস্থিতিতে অসহায় মানুষেরা খাদ্য সংকটে রয়েছে-এমন সংবাদ টেলিভিশন ও পত্র-পত্রিকায় প্রকাশিত হচ্ছে। রাজশাহীতে সরকারি ও বিত্তবানদের সহযোগিতায় মেয়র আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন তাদের খাদ্য সহায়তা করার।  

এ বিষয়গুলো আরিফের কোমল মনকে নাড়া দিয়েছে। এ জন্য সে নিজের সুন্নতে খাৎনা অনুষ্ঠানে উপহার হিসেবে প্রাপ্ত সব টাকা অসহায়দের খাদ্য সহায়তা মেয়রের ত্রাণ তহবিলে দিতে চায় আরিফ। সেজন্য তাকে নিয়ে নগর ভবনে হাজির হয়েছি।

মেয়র লিটন বলেন, কিছুদিন আগে এক শিশু তার মাটির ব্যাংকে জমানো টাকা ত্রাণ তহবিলে দিয়েছে। আজ অপর এক শিশু তার খাৎনা অনুষ্ঠানে পাওয়া সব টাকা নিয়ে হাজির হয়েছে। অসহায় মানুষের প্রতি কোমলমতি শিশুদের ভালোবাসা আমার হৃদয়কে নাড়া দিয়েছে, স্থাপন করেছে অন্যন্য নজির। তিনি ওই শিশুর সর্বাঙ্গিন মঙ্গল কামনা করেন।  

এর আগে গত ১৪ এপ্রিল এক বিবৃতিতে কর্মহীন ও নিম্ন আয়ের মানুষদের জন্য রাজশাহী সিটি করেোরেশনের ত্রাণ তহবিলে নগদ অর্থ/ নিত্য প্রয়োজনীয় পণ্য দেওয়ার আহ্বান জানান মেয়র লিটন। এরপর মেয়রের আহ্বান সাড়া দিয়ে এগিয়ে আসছেন অনেক ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংগঠন।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, মে ০৩, ২০২০
এসএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।