ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা উপসর্গ নিয়ে সেনবাগে মাদ্রাসাছাত্রীর মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, মে ৩, ২০২০
করোনা উপসর্গ নিয়ে সেনবাগে মাদ্রাসাছাত্রীর মৃত্যু

নোয়াখালী: করোনা ভাইরাসের (কোভিড১৯) উপসর্গ নিয়ে নোয়াখালীর সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নে এক মাদ্রাসাছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় লকডাউন করা হয়েছে তার নানার বাড়ি। 

রোববার (০৩ মে) সকালে তার মৃত্যু হয়। দুপুরে বাড়িটি লকডাউন ঘোষণা করেন সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুল ইসলাম মজুমদার।

 

সেনবাগ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মতিউর রহমান বাংলানিউজকে জানান, করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ওই মাদ্রাসাছাত্রী গতকিছু দিন আগে কাবিলপুর ইউনিয়নে তার নানা বাড়ি আসে। গত কয়েকদিন থেকে তার জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিল। রোববার সকালে বাড়িতেই তার মৃত্যু হয়। করোনা উপসর্গ থাকায় মেয়েটির মরদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে এবং তার সংস্পর্শে আসা মা ও নানীরও নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনাগুলো পরীক্ষার জন্য বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) চট্টগ্রামে পাঠানো হবে।  

ইউএনও মো. সাইফুল ইসলাম মজুমদার জানান, লকডাউন ঘোষণা করে বাড়িটির সামনে লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার ফলাফল না আসা পর্যন্ত বাড়িটির ১৫টি পরিবারে ৬৬ জন সদস্য হোম কোয়ারেন্টিনে থাকবেন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মে ০৩, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।