ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে বিশেষ ক্ষমায় ৭ বন্দি মুক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, মে ৩, ২০২০
বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে বিশেষ ক্ষমায় ৭ বন্দি মুক্ত বরিশাল কেন্দ্রীয় কারাগার।

বরিশাল: করোনা ভাইরাসের কারণে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে বিশেষ ক্ষমায় সাতজন বন্দিকে মুক্তি দেওয়া হয়েছে।

রোববার (০৩ মে) দুপুর ২টার দিকে মুক্তি পাওয়া বন্দিদের কারাগার থেকে ছেড়ে দেওয়া হয়। যারা মুক্তি পেয়েছেন, তারা লঘুদণ্ডপ্রাপ্ত ছিলেন।

বরিশাল কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বনিক বলেন, ‘বিশেষ ক্ষমায় মুক্তির প্রথম দিনে আজ মোট ১০ জন বন্দিকে মুক্তির নির্দেশনা আসে। কিন্তু নতুন মামলা সংক্রান্ত জটিলতার কারণে তিনজনের মুক্তি বিলম্বিত হবে। তবে তাদের যে মামলায় ক্ষমা করা হয়েছে, সেটিতে তার মুক্ত হয়েছেন। ’

এর আগে বরিশাল কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ ২৪২ জন বন্দিকে মুক্তি দেওয়ার জন্য সুপারিশ করে। এর মধ্যে ৭৩ জন যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি রয়েছে, যাদের অন্তত ২০ বছর সাজা ভোগ করা হয়ে গেছে। তিন ক্যাটাগরিতে সাজামুক্তির জন্য সুপারিশ করা হয়। এর মধ্যে হাজতি ও লঘুদণ্ডপ্রাপ্তরা রয়েছেন।

কারা কর্তৃপক্ষ বলছে, বন্দিমুক্তির প্রক্রিয়া অব্যাহত রয়েছে। বরিশাল কেন্দ্রীয় কারাগারের ধারণক্ষমতা ৬৩৩ জন। তবে রোববার সকালে সর্বশেষ হিসাব অনুযায়ী ১৩১৫ জন বন্দি রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মে ০৩, ২০২০
এমএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।