ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে নতুন করে ২ জনের করোনা পজেটিভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, মে ৩, ২০২০
মৌলভীবাজারে নতুন করে ২ জনের করোনা পজেটিভ

মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় নরসিংদীফেরত ১২ বছরের এক কিশোর ও কমলগঞ্জ উপজেলায় এক বৃদ্ধার শরীরে করোনা পজেটিভ ধরা পড়েছে।

রোববার (৩ মে) সকালে জেলায় নতুন করে দুইজনের শরীরে করোনা পজেটিভ ধরা পড়ার বিষয়টি নিশ্চিত করেছেন মৌলভীবাজার সিভিল সার্জন ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. তউহীদ আহমদ।

তিনি বাংলানিউজকে জানান, সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে সংগ্রহকৃত নমুনা পরীক্ষা শেষে তাদের শরীরে করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

আক্রান্ত কিশোরটির বাড়ি শ্রীমঙ্গলের সিন্দুখাঁন ইউনিয়নে আর অপরজনের বাড়ি কমলগঞ্জ উপজেলায়।  

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গত ২৭ এপ্রিল শ্রীমঙ্গলের নরসিংদীফেরত ওই কিশোর ও কমলগঞ্জের এক বৃদ্ধার নমুনা সংগ্রহ করে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের ল্যাবে পাঠানো হলে পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। দুই উপজেলায় করোনা আক্রান্ত দুইজনের বাড়ি ও আশপাশের এলাকা লকডাউন করা হয়েছে।

সূত্র আরো জানায়, নরসিংদীফেরত ১২ বছরের এক কিশোর ও তার দুই বোনসহ নরসিংদী থেকে শ্রীমঙ্গলে আসে। খবর পেয়ে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সাজ্জাদ চৌধুরী তাদের নমুনা সংগ্রহ করেন গত ২৭ এপ্রিল। সেদিনই সিলেট পাঠানো হয়। কিশোরের রিপোর্ট পজিটিভ এলেও তার অপর দুই বোনের রিপোর্ট এখনো আসেনি।

এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১৮ জনে দাঁড়িয়েছে। এ ১৮ জনসহ আমাদের জেলায় বিভিন্ন জায়গা থেকে আসা প্রায় ৩৫০ জনের ওপরে সন্দেহভাজন ব্যক্তিদের ‘লকডাউন’ করা হয়েছে বলে জানান ডা. তউহীদ আহমদ।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, মে ০৩, ২০২০
বিবিবি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।