ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অধিক মূল্যে পণ্য বিক্রি বেগমগঞ্জে ৪ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, মে ২, ২০২০
অধিক মূল্যে পণ্য বিক্রি বেগমগঞ্জে ৪ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

নোয়াখালী: রমজান মাসে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আধিদপ্তর নোয়াখালী কার্যালয়।

এসময় পণ্যের মূল্য বেশি ও মূল্য তালিকা না থাকায় ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

শনিবার (২ মে) দুপুরে এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আধিদপ্তর নোয়াখালীর সহকারী পরিচালক মো. কাউছার মিয়া।

অভিযানে সহযোগিতা করেন বেগমগঞ্জ মডেল থানা পুলিশ।

মো. কাউছার মিয়া জানান, দুপুরে জেলার বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারের ফলের আড়ৎ, কাঁচাবাজার ও মুদি দোকানে অভিযান চালানো হয়।  

এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় ফলের দাম বেশি রাখা ও মূল্য তালিকা না থাকায় ৪টি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য, মজুদ ও সরবরাহ বিষয়ে বিভিন্ন কাঁচা ও মুদি দোকানে যাচাই বাছাই করা হয়।  

রমজানে কোনো পণ্যের দাম বৃদ্ধি না করা এবং পণ্যের মূল্য তালিকা অনুযায়ী বিক্রি করার জন্য ব্যবসায়ীদের নির্দেশ দেওয়া হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, মে ০২, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।