ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে উপসর্গ ছাড়াই ৪ জনের করোনা শনাক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, মে ২, ২০২০
মাদারীপুরে উপসর্গ ছাড়াই ৪ জনের করোনা শনাক্ত

মাদারীপুর: মাদারীপুরে এবার কোনো রকম উপসর্গ ছাড়াই নতুন করে মা ও মেয়েসহ চারজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

শনিবার (২ মে) বিকেলে তাদের মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়েছে। আক্রান্তদের বাড়ি সদর উপজেলার বাহাদুরপুর ও ধুরাইল ইউনিয়নে।

 

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইকরাম হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।  

জেলার স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, গত ২৮ এপ্রিল ঢাকা থেকে মাদারীপুরে আসে বাহাদুরপুর ও ধুরাইল ইউনিয়নের ওই দুটি পরিবার। স্থানীয়দের চাপে তারা সবাই ২৯ এপ্রিল সদর হাসপাতালে গিয়ে নমুনা জমা দেন। ০২ মে শনিবার দুপুরে মাদারীপুর সিভিল সার্জন কার্যালয়ে চার জনের নমুনা টেস্টের প্রতিবেদনে করোনা পজিটিভ আসে।

নতুন শনাক্ত চার জনের দুজন মা ও মেয়ে। মেয়ের বয়স ২০ ও  মায়ের বয়স ৪০। তারা ধুরাইল ইউনিয়নের একটি গ্রামের বাসিন্দা। অপরদুজন হলেন ভাই ও বোন। ভাইয়ের বয়স ১২ ও বোনের বয়স ৬। তারা বাহাদুরপুর ইউনিয়নের একটি গ্রামের বাসিন্দা।  

করোনা পজিটিভ এলেও তাদের কারও মধ্যেই জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা বা শ্বাসকষ্টসহ করোনা ভাইরাসের কোনো উপসর্গ নেই।
 
এদিকে নতুন এই ৪ জনসহ জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির মোট সংখ্যা ৩৬। যার মধ্যে শিবচরে আক্রান্তের সংখ্যা ১৯ জন, রাজৈর ৬ জন, সদরে ১০ জন ও কালকিনি উপজেলায় ১ জন। ১৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ও ২০ জন সদর হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। আর ২ জনের মৃত্যু হয়েছে।

মাদারীপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইকরাম হোসেন বলেন, নতুন আক্রান্তদের আশপাশের ৮টি বাড়ি লকডাউন করা হয়েছে। তাদের বাড়ির আশপাশে পুলিশ, স্বেচ্ছাসেবক ও স্বাস্থ্য বিভাগের কর্মীরা নজরদারি রাখবে। ওই বাড়ির সব বাসিন্দাকে ঘর থেকে বের হতে সম্পূর্ণ নিষেধ করা হয়েছে। এছাড়া তাদের সংস্পর্শে থাকা ৩৩ জনকে চিহ্নিত করে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, মে ০২, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।