ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশাল বিভাগে করোনা শনাক্ত ১২১, সুস্থ ৩৪

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, মে ২, ২০২০
বরিশাল বিভাগে করোনা শনাক্ত ১২১, সুস্থ ৩৪

বরিশাল: বরিশাল বিভাগের ছয় জেলায় মোট ১২১ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। পাশাপাশি এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৩৪ জন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, করোনার সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ছয় জেলায় মোট নয় হাজার ৮১৮ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়।

 

যারমধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় নয় হাজার ১৮৬ জনকে। এরমধ্যে ছয় হাজার ৫৫৩ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।  

এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে ৬৩২ জন রয়েছেন এবং ৪৭১ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

অপরদিকে গত ২৪ ঘণ্টায় বিভাগের ছয় জেলায় ৫৬ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় বিভগের ছয় জেলায় ১০৫ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। বিভাগের মধ্যে শুধুমাত্র বরগুনা জেলায় গত ২৪ ঘণ্টায় মোট একজনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এছাড়া পিরোজপুর ও বরগুনা জেলায় ১৭ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

এর বাইরে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে ২২১ জন রোগী আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। এরইমধ্যে ১১৭ জনকে ছাড়পত্রও দেয়া হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এখন পর্যন্ত বরিশাল জেলায় সর্বোচ্চ ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া বরগুনায় ৩১, পটুয়াখালীতে ২৭, পিরোজপুর ও ঝালকাঠিতে নয়জন করে এবং ভোলায় পাঁচজনের করোনা শনাক্ত হয়েছে এ পর্যন্ত।  

অপরদিকে বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ১৭ জন, পটুয়াখালীতে চারজন, পিরোজপুরে একজন ও বরগুনায় ১২ জন রোগী সুস্থ হয়েছেন। যাদের এরইমধ্যে ছাড়পত্র দেয়া হয়েছে।

এছাড়া বরিশালের মুলাদীতে একজন, পটুয়াখালী জেলার সদর উপজেলায় একজন, মির্জাগঞ্জে একজন ও দুমকিকে একজন এবং বরগুনা জেলার আমতলী ও বেতাগীতে একজন করে ছয়জন ব্যক্তির করোনায় মৃত্যু হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, মে ০২, ২০২০
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।