ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

না'গঞ্জে জেকেজির করোনা নমুনার ফলাফল আসেনি ১২ দিনেও!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, মে ২, ২০২০
না'গঞ্জে জেকেজির করোনা নমুনার ফলাফল আসেনি ১২ দিনেও!

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে দু’টি বুথে জেকেজি হেলথ কেয়ারের উদ্যোগে শুরু হওয়া নমুনা সংগ্রহের কার্যক্রমে ব্যাপক বিড়ম্বনার অভিযোগ উঠেছে। নমুনা দিতে এসে নিজে সংক্রমিত হবার কিংবা অন্যকে সংক্রমিত করার আশঙ্কার মধ্যেই ১২ দিন অতিবাহিত হলেও নমুনার ফলাফল পাচ্ছেন না অনেকেই।

শনিবার (২ মে) দুপুরে এমন অভিযোগ করেন ভুক্তভোগী একজন নমুনা দাতা। দিল মোহাম্মদ নামে ওই ব্যক্তি গত ১৯ এপ্রিল নমুনা দিয়েছিলেন।

সেই নমুনার ফলাফল এখনো পাননি।  

তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও এ নিয়ে স্ট্যাটাস দেন। সেখানে তিনি উল্লেখ করেন, হাইস্কুলের জেকেজির বুথে আমি আক্রান্ত কিনা সেটি জানতে গত ১৯ এপ্রিল দুপুরে নমুনা পরীক্ষা করি, যার ফলাফল আজও পাইনি।  

এ বিষয়ে তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি গত ১২ দিন আগে ১৯ এপ্রিল নমুনা পরীক্ষার জন্য জেকেজির বুথে দিয়ে এলেও এখনো ফলাফল পাইনি। এরকম অনেকেই পায়নি বলে শুনেছি।

সেখানে নমুনা পরীক্ষার জন্য যাওয়া অন্য ব্যক্তিরা জানান, জেকেজির ওখানে গেটেই বাইরেও প্রচুর ভিড় থাকে। মানুষের মধ্যেও তেমন একটা শারীরিক দূরত্ব থাকে না। স্কুলের বাইরে প্রতিদিন ৫০ থেকে ৭০ জন মানুষের জটলা থাকে। প্রতিদিন এরা নমুনা দিতে আসে। বোঝা যায় না কে আক্রান্ত কে না। হতেও পারে এদের মধ্যে কেউ আক্রান্ত থাকলে তার মাধ্যমেও ভাইরাসটিতে অন্যরা সংক্রমিত হবার শঙ্কা থাকে।

জেকেজি হেলথ কেয়ারের মিডিয়া রিলেশন কর্মকর্তা হুমায়ুন কবির হিমুর কাছে অভিযোগের সত্যতা জানতে চাইলে তিনি বলেন, এটি তো আমাদের কাজ না। আমরা শুধু নমুনা সংগ্রহ করে দেই। ফলাফল পাঠায় স্বাস্থ্য অধিদপ্তর। নেগেটিভ পজিটিভ যাই হোক ফলাফল উনারাই পাঠান আর এ ব্যাপারটি উনারাই বলতে পারবেন।

এ ব্যাপারে জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ বলেন, আমাদের জেলা স্বাস্থ্য বিভাগ ও আমি জেকেজির ব্যাপারে কিছুই জানি না। তারা কীভাবে নমুনা সংগ্রহ করে, কার কাছে পাঠায়, কীভাবে ফলাফল দেয় তাও জানি না। এদের নমুনা সংগ্রহ কতোজনের কিংবা আক্রান্ত কতোজন প্রতিদিন শনাক্ত হয় সেটিও আমি বলতে পারবো না।  

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, মে ০২, ২০২০
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।