ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ত্রাণের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ-বিক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, মে ১, ২০২০
ত্রাণের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ-বিক্ষোভ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে সিদ্ধিরগঞ্জের শীমরাইলে ত্রাণের দাবিতে শত শত মোটর শ্রমিক ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। 

শুক্রবার (১ মে) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত বিক্ষুব্ধ মোটর শ্রমিকরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে এ বিক্ষোভ করে।  

এদিকে সড়ক অবরোধের খবর পেয়ে টহলে থাকা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মোটর শ্রমিকদের ত্রাণ দেওয়ার আশ্বাস দেন।

বিক্ষুব্ধ শ্রমিকদের অভিযোগ, লকডাউনের কারণে পরিবহন বন্ধ থাকায় তারা বেকার সময় কাটাচ্ছেন। এমতাবস্থায় সরকারের পক্ষ থেকে কোনো প্রকার ত্রাণ সহায়তা পাচ্ছেন না। এতে তাদের পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করতে হচ্ছে। এ পরিস্থিতিতে ত্রাণের দাবিতে তারা বাধ্য হয়েই সড়কে নেমেছেন।

মালিক সমিতির উদ্দেশে শ্রমিকদের অভিযোগ, দেশের বর্তমান পরিস্থিতির আগে মালিক সমিতি শ্রমিকদের কল্যাণ তহবিলের নামে চাঁদা নেওয়া হতো। আজকের এ দুর্দিনে সংগঠন থেকে কোনো ধরনের সহায়তা আসছেন কেন, প্রশ্ন শ্রমিকদের। এর আগে ভোটার আইডি কার্ড, ড্রাইভিং লাইসেন্সের ফটোকপি নেয়া হয়েছিল। কিন্তু এখনও পর্যন্ত তারা কোনো ত্রাণ সহায়তা পাননি।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক বলেন, ত্রাণের দাবিতে মোটর শ্রমিকরা শীমরাইল মহাসড়ক বন্ধ করে বিক্ষোভ করেছিল। তারা দাবি করেছে, কোনো ত্রাণ তারা পাননি। পরে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হলে যান চলাচল স্বাভাবিক হয়। ঘটনাস্থলে কোনো রকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি।  

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, মে ০১, ২০২০
আরবি/  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ