ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হবিগঞ্জে করোনায় আক্রান্ত ২০ ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, মে ১, ২০২০
হবিগঞ্জে করোনায় আক্রান্ত ২০ ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মী

হবিগঞ্জ: হবিগঞ্জে আরো এক চিকিৎসক এবং অপর এক স্বাস্থ্যকর্মী করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে হবিগঞ্জ জেলায় ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মী আক্রান্তের সংখ্যা হয়েছে ২০ জন। সর্বমোট আক্রান্ত ৫৪ জন।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) রাত সাড়ে ১০টায় বিষয়টি নিশ্চিত করেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল। আক্রান্ত চিকিৎসক হবিগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মরত ছিলেন এবং অন্যজন একটি এনজিওর স্বাস্থ্যকর্মী।

তিনি আরো জানান, হবিগঞ্জ জেলায় এ নিয়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ জনে। এদের মধ্যে মৃত্যুবরণ করেছে এক শিশু। নতুন আক্রান্তদের প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আনার প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছেন তিনি।

স্বাস্থ্য বিভাগের তথ্যে আরও জানা গেছে, এ জেলায় আক্রান্ত ৫৪ জনের মধ্যে ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মী ২০ জন। সরকারি কর্মকর্তা-কর্মচারী ৫ জন। ইতোমধ্যে জেলা সদর হাসপাতালসহ তিনটি সরকারি হাসপাতাল লকডাউন ঘোষণা করা হয়েছে।

গত ১১ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে হবিগঞ্জে আসা এক ব্যক্তির নমুনায় করোনা পজিটিভ আসে। এরপর ২০ এপ্রিল এক চিকিৎসক ও এক নার্সসহ ১০ জন, ২১ এপ্রিল একজন নার্সসহ দুইজন, ২২ এপ্রিল পাঁচ জন, ২৩ এপ্রিল স্বাস্থ্যকর্মীসহ তিন জন, ২৪ এপ্রিল চিকিৎসকসহ পাঁচ জন, ২৫ এপ্রিল চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও ৪ ম্যাজিস্ট্রেটসহ ২১ জন, ২৬ এপ্রিল এক ম্যাজিস্ট্রেট, ২৮ এপ্রিল স্বাস্থ্যকর্মীসহ ৪ জন এবং সর্বশেষ ৩০ এপ্রিল আরো দুইজন চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীর নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, মে ০১, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।