ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে ৭৮ কওমি মাদ্রাসায় প্রধানমন্ত্রীর অনুদান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২০
বরিশালে ৭৮ কওমি মাদ্রাসায় প্রধানমন্ত্রীর অনুদান বরিশালে কওমি মাদ্রাসা শিক্ষকদের হাতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের টাকা তুলে দিচ্ছেন জেলা প্রশাসক। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল জেলায় অবস্থিত ৭৮টি কওমি মাদ্রাসার এতিম ও দুঃস্থ শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের ৭ লাখ ৮৫ হাজার টাকার অনুদান হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুরে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে মাদ্রাসার পরিচালক এবং শিক্ষকদের হাতে ওই অনুদানের টাকা তুলে দেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক ও সহকারী কমিশনারগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসনের মিডিয়া সেট সূত্রে জানা গেছে, পবিত্র মাহে রমজান উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশাল জেলার ১০ টি উপজেলার মধ্যে আগৈলঝাড়ায় ৪ টি, বরিশাল সদরে ১৪ টি, বাবুগঞ্জে ২ টি, বাকেরগঞ্জে ১১ টি, গৌরনদীতে ৭ টি, উজিরপুরে ৪ টি, বানারীপাড়ায় ২ টি, মুলাদীতে ১৫ টি, হিজলায় ৫ টি, মেহেন্দিগঞ্জে ১৪ টি সহ মোট ৭৮ টি মাদ্রাসার এতিম ও দু:স্থ শিক্ষার্থীদের জন্য প্রতিটি মাদ্রাসার জন্য ১০ হাজার টাকা করে  ৭ লাখ ৮৫ হাজার টাকা বরাদ্দ করেছেন।

এদিকে করোনা ভাইরাস সংক্রমণের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসনের উদ্যোগে বরিশাল মহানগরসহ সমগ্র জেলায় এ পর্যন্ত ১ লাখ ৫২ হাজার ২০০ টি পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মানবিক সহায়তা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২০
এমএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad