ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

না’গঞ্জে বকেয়া বেতনের দাবিতে স্বাস্থ্যকর্মীদের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২০
না’গঞ্জে বকেয়া বেতনের দাবিতে স্বাস্থ্যকর্মীদের মানববন্ধন নারায়ণগঞ্জে বকেয়া বেতনের দাবিতে স্বাস্থকর্মীদের মানববন্ধন। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন পর্যায়ের আউটসোর্সিংয়ের স্বাস্থ্যকর্মীরা ১২ মাসের বকেয়া বেতনের দাবিতে মানববন্ধন করেছেন।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে তারা এ মানববন্ধনের আয়োজন করেন।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানান, জেলার মোট ৩৪ জন আউটসোর্সিং স্বাস্থ্যকর্মীর ১২ মাসের বেতন বকেয়া পড়ে আছে।

করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে তারা মানবতের জীবন যাপন করছেন।

এ অবস্থায় দ্রুত তাদের বকেয়া বেতন পরিশোধের দাবি জানান মানববন্ধনে অংশ নেওয়া স্বাস্থ্যকর্মীরা। একইসঙ্গে চাকরি স্থায়ী করা ও ঝুঁকি বিমা নিশ্চিতের বিষয়েও দৃষ্টি আকর্ষণ করেন তারা।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ বলেন, তারা মানববন্ধন করেছেন কিনা সেটি জানা নেই তবে তাদের বেতন বকেয়া আছে সেটি জানি। এটি আসলেই সঠিক হচ্ছেনা। ১২ মাসের বেতন বকেয়া থাকতে কিভাবে চলে একটি পরিবার। তাদেরতো পরিবার আছে। দ্রুত তাদের এ বেতন প্রদান করা হোক সেটি আমারও দাবি।

তিনি জানান, তাদের বেতনের জন্য গত বছরের অক্টোবর নভেম্বরে মন্ত্রণালয়ে আমরা কাগজপত্র পাঠিয়েছি। এখনো কোনো সিদ্ধান্ত আসেনি। এটি আসলে অল্প সময়েই তাদের বেতন পরিশোধ করা সম্ভব হবে।

জানা যায়, প্রতি বছরই এ স্বাস্থ্যকর্মীদের বেতন ১০ থেকে ১২ মাস পর্যন্ত জমার পর ঈদের আগে পরিশোধ করা হয়। কিন্তু এবার করোনা পরিস্থিতির কারণে ১২ মাস পার হলেও সেই বেতন পরিশোধ করা হচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২০
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।