ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নোয়াখালীতে আরো একজনের করোনা শনাক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২০
নোয়াখালীতে আরো একজনের করোনা শনাক্ত

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলাইয়াপুর ইউনিয়নে (৬৫) এক ব্যক্তির করোনা পজিটিভ এসেছে। এ নিয়ে জেলায় ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ২জন। হোম কোয়ারেন্টিনে রয়েছেন এক নারীসহ তিনজন।

মঙ্গলবার (২৮ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস। চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি থেকে নমুনার রিপোর্টটি আসে।

তিনি জানান, গত ২১ এপ্রিল মঙ্গলবার আলাইয়াপুর ইউনিয়নের রামপুর গ্রামের (৬৫) ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছিল। এর আগে স্থানীয় জনপ্রতিনিধিদের দেওয়া তথ্যের ভিত্তিতে স্বাস্থ্যকর্মী পাঠিয়ে ওই ব্যক্তিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। তখন তার সর্দি, জ্বর ও হালকা কাশি ছিল। আগে তিনি মাইক্রোবাসচালক ছিলেন। তবে গত কয়েক বছর ধরে তাবলিগ জামাতের সদস্যদের সঙ্গে বিভিন্ন মসজিদে মসজিদে থাকতেন তিনি।

ডা. অসীম কুমার দাস আরো জানান, নমুনা সংগ্রহের পর থেকে ওই বাড়ির প্রায় ৩৫টি পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছিল। শনাক্ত হওয়া রোগীর বাড়িতে ভ্রাম্যমাণ মেডিকেল টিম পাঠানো হচ্ছে। বুধবার সকালে ওই ব্যক্তির পরিবারের অপর সদস্যসহ তার সংস্পর্শে আসা সবার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হবে। রোগীর শারীরিক অবস্থা দেখে পরবর্তী সময়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।