ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

করোনা: শাবিপ্রবির ল্যাব দ্রুত চালুর তাগিদ সচিবের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২০
করোনা: শাবিপ্রবির ল্যাব দ্রুত চালুর তাগিদ সচিবের

সিলেট: করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্তে নমুনা পরীক্ষার ওপর জোর দিয়েছেন বস্ত্র ও পাট সচিব লোকমান হোসেন মিয়া। করোনাকালে স্বাস্থ্যবিধি অনুসরণ ও ত্রাণ বন্টন কাজের সমন্বয়ে সিলেট জেলার দায়িত্বে আছেন তিনি।

লোকমান হোসেন বলেন, ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে চাপ কমাতে হবে। ফলে নমুনা পরীক্ষার ফলাফল দ্রুত দিতে ও পরীক্ষার পরিমাণ বাড়াতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) করোনা শনাক্তের ল্যাব দ্রুত চালুর নির্দেশ দেন তিনি।

 

মঙ্গলবার (২৮ এপ্রিল) বিকেলে সিলেটে করোনার বিশেষায়িত চিকিৎসা কেন্দ্র শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের চিকিৎসা প্রস্তুতি দেখতে গিয়ে এ নির্দেশনা দেন বস্ত্র ও পাট সচিব।

এছাড়া করোনা আক্রান্ত চিকিৎসায় জড়িত চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য হোটেল ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন তিনি।  

বস্ত্র ও পাট সচিব বলেন, চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা করোনা চিকিৎসার সম্মুখযোদ্ধা। আগে তাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। হাসপাতাল থেকে তাদের বাসায় ফেরা নিরাপদ নয়। এ কারণে তাদের জন্য সিলেটে উন্নতমানের দু’টি হাসপাতাল ‘রিকুইজেশন’ করা প্রয়োজন। এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন তিনি।  

তাছাড়া শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল পরিদর্শনকালে হাসপাতালে আইসিইউ ও ডায়ালাইসিস শয্যা বসানোর কাজ দ্রুত সম্পন্নের তাগিদ দেন সচিব লোকমান হোসেন মিয়া।  

হাসপাতাল পরিদর্শনকালে তার সঙ্গে ছিলেন- সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান, ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. ইউনুছুর রহমান, জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়, সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২০
এনইউ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।