ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে সিসিক মেয়রের শোক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২০
জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে সিসিক মেয়রের শোক কথা বলছেন জামিলুর রেজা চৌধুরী ও আরিফুল হক চৌধুরী।

সিলেট: জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে শোক জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

মঙ্গলবার (২৮ এপ্রিল) এক শোক বার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারে প্রতি গভীর সমবেদনা জানান।

অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী ছিলেন সিলেট সিটি করপোরেশনের প্রধান উপদেষ্টা।

১৯৯৬ সালের তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ড. জামিলুর রেজা চৌধুরী মৃত্যুর আগ পর্যন্ত ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপাচার্য ছিলেন। তিনি ছিলেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য।

১৯৯৩ সালে যাদের হাত দিয়ে বাংলাদেশের ইমারত বিধি তৈরি হয়েছিলো, জামিলুর রেজা চৌধুরী তাদের একজন। দেশের প্রথম মেগা প্রকল্প বঙ্গবন্ধু সেতু নির্মাণে ৫ সদস্যের বিশেষজ্ঞ প্যানেলের চেয়ারম্যান ছিলেন তিনি। পদ্মাসেতু প্রকল্পের আন্তর্জাতিক পরামর্শক প্যানেলেরও নেতৃত্ব দিয়ে আসছিলেন এ খ্যাতিমান প্রকৌশলী। ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী টানেলসহ চলমান নানা উন্নয়ন প্রকল্পেও বিশেষজ্ঞ প্যানেলের নেতৃত্বে ছিলেন তিনি।

তিনি সোমবার (২৭ এপ্রিল) দিনগত রাত ২টার দিকে রাজধানীর নিজ বাসায় ঘুমের মধ্যে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মরহুমের জানাজা মঙ্গলবার বাদ জোহর ধানমন্ডি ঈদগাহ মসজিদে অনুষ্ঠিত হবে এবং পরে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২০
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।