ঢাকা, মঙ্গলবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

খাবারের দাবিতে পরিবহন শ্রমিকদের মহাসড়ক অবরোধ

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২০
খাবারের দাবিতে পরিবহন শ্রমিকদের মহাসড়ক অবরোধ

সাভার (ঢাকা): করোনার কারণে দেশে অঘোষিত লকডাউনের কারণে গণপরিবহন বন্ধ রয়েছে। এতে দীর্ঘদিন ধরে কর্মহীন থাকায় খাবার সংকটে পড়েছেন গণপরিবহন শ্রমিকরা। তাই খাবারের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন তারা।

মঙ্গলবার (২৮ এপ্রিল) সকালে আধা ঘণ্টা সময় ধরে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার থানা স্ট্যান্ড এলাকায় অর্ধশতাধিক শ্রমিক সড়ক অবরোধ করে আন্দোলন করেন।

এসময় অ্যাম্বুলেন্সসহ জরুরি সেবার বিভিন্ন পরিবহন সড়কে আটকা পড়ে।

পরে খবর পেয়ে সাভার মডেল থানার পুলিশ এসে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেয়।

আন্দোলনরত শ্রমিকরা জানান, করোনার কারণে এক মাসের বেশি হলো তাদের পরিবহনগুলো সড়কে চলতে দেওয়া হচ্ছে না। অঘোষিত লকডাউনের মধ্যেও গার্মেন্টস, বাজার, দোকান ছোটখাটো পরিবহনসহ সবকিছু চলছে কিন্তু তাদের পরিবহন চলছে না। বর্তমানে তারা খেয়ে না খেয়ে মানবেতর জীবনযাপন করছেন। হয়তো তাদের পরিবহন সড়কের চলতে দেওয়া হোক, নয়তো তাদের খাবারের ব্যবস্থা করে দেওয়া হোক।  
আকরাম নামে এক শ্রমিক বলেন, আগে আমাদের প্রতি পরিবহন থেকে ১২০০ থেকে ১৪০০ টাকা করে চাঁদা নিয়েছে। সেই টাকাগুলো গেল কোথায়। কেউ আমাদের খোঁজ নিচ্ছে না। অনেকে আমাদের মোবাইল নম্বর, বিকাশ নম্বর নিয়ে গেছে কিন্তু মাস পার হয়ে গেলেও কোনো সহায়তার খবর নাই। আমাদের গণপরিবহন চলতে দেওয়া হলে আমাদের আর ত্রাণ লাগবে না। বাড়ি ভাড়া নাই, ঘরে খাবার নাই কিভাবে চলব বুঝতে পারছি না।

এ বিষয়ে সাভার মডেল থানার পরিদর্শক (অপারেশন) জাকারিয়া হোসেন বাংলানিউজকে বলেন, সড়ক অবরোধ করেছে এমন খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সঙ্গে কথা বলে আধা ঘণ্টার মধ্যে তাদের সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়। পরিবহন মালিক ও শ্রমিকদের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানে নিয়ে আসতে হবে।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa