ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে তৃতীয় দিনের মতো বিক্ষোভ

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২০
শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে তৃতীয় দিনের মতো বিক্ষোভ

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় একটি পোশাক কারখানায় ৭০৯ জনকে ছাঁটাইয়ের প্রতিবাদে ও পুনর্বহালের দাবিতে তৃতীয় দিনের মত বিক্ষোভ করছেন শ্রমিকরা।

সোমবার (২৭ এপ্রিল) সকাল থেকে 'সিগমা ফ্যাশন লিমিটেড' কারখানার সামনে তারা অবস্থান নেন। পরে দুপুরে সড়কে বিক্ষোভ মিছিল করেছেন প্রায় ৪০০ শ্রমিক।

এর আগে, গত শনিবার (২৫ এপ্রিল) সকালে অন্যায়ভাবে কারখানার দেয়ালে নোটিশ টাঙিয়ে ৭০৯ জন শ্রমিক ছাঁটাই করে কর্তৃপক্ষ। এর প্রতিবাদে ওই দিন থেকে আন্দোলন করছেন শ্রমিকরা।

শ্রমিকরা জানান, করোনার কারণে ০১ এপ্রিল ২০২০ থেকে আগামী ৩১ মে পর্যন্ত কারাখানা লে-অফ ঘোষণা করা হয়। কারখানা বন্ধ থাকাকালীন এতোগুলো শ্রমিককে কিভাবে কর্তৃপক্ষ ছাঁটাই করে। ছুটি হওয়ার পর সব শ্রমিক কারখানার আশপাশেই থেকেছে। শনিবার সকালে হঠাৎ করে কারখানার দেয়ালে এতোগুলো শ্রমিক ছাঁটাইয়ের নোটিশ দেওয়া হয়। নোটিশ দেখে তারা সবাই একত্রিত হয়ে চাকরিতে পুনর্বহালের দাবিতে কারখানার সামনে বিক্ষোভ করেন।

এ বিষয়ে শ্রমিক নেতা আল কামরান বাংলানিউজকে বলেন, দুইদিনে আন্দোলন ও সড়ক অবরোধ করে বিক্ষোভ করায় কারখানার মালিক আগামীকাল (২৮ এপ্রিল) মঙ্গলবার সকালে শ্রমিকদের সঙ্গে আলোচনা করা হবে বলে জানিয়েছেন।

ছাঁটাইয়ে প্রতিবাদে শ্রমিকদের নিয়ে শিল্প পুলিশ-১ এর এসপির কাছে অভিযোগ করা হয়।

এ বিষয়ে কারখানার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মিজানুর রহমানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।  

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, ২৭ এপ্রিল, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।