ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উপসচিবদের নেতৃত্বে হচ্ছে ‘ডেঙ্গু প্রতিরোধ সেল’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২০
উপসচিবদের নেতৃত্বে হচ্ছে ‘ডেঙ্গু প্রতিরোধ সেল’ .

ঢাকা: ডেঙ্গু বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও ডেঙ্গু মশার আবাসস্থল বিনষ্টকরণ কার্যক্রম মনিটরিং করার লক্ষ্যে এবারও উপসচিব ও নিম্ন পদমর্যাদার কর্মকর্তাদের সমন্বয়ে ‘ডেঙ্গু প্রতিরোধ সেল’ গঠন করার উদ্যোগ নিয়েছে সরকার।

ডেঙ্গুর মৌসুম শুরুর আগেই এবার এই সেল গঠনের জন্য বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ হতে কর্মকর্তাদের নামের তালিকা চেয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।  

সব মন্ত্রণালয় এবং বিভাগের সিনিয়র সচিব/সচিবকে রোববার (২৬ এপ্রিল) এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে।

এতে বলা হয়, গত ২১ এপ্রিল প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়কের সভাপতিত্বে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয়/বিভাগ এবং সংস্থার সাথে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন ডেঙ্গু বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও ডেঙ্গু মশকের আবাসস্থল বিনষ্টকরণ কার্যক্রম মনিটরিং করার লক্ষ্যে স্বাস্থ্য সেবা বিভাগ, স্থানীয় সরকার বিভাগ এবং শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিনিধির সমন্বয়ে গত বছরের ন্যায় দুই সিটি করপোরেশনের নিয়ন্ত্রণে ‘ডেঙ্গু প্রতিরোধ সেল’ গঠনের বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

চিঠিতে এ কার্যক্রমে সার্বিক সমন্বয়ের জন্য সকল মন্ত্রণালয় ও বিভাগ হতে কর্মকর্তাদের নাম পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।

সকল মন্ত্রণালয় ও বিভাগ হতে উপসচিব ও তার নিম্ন পদমর্যাদার কর্মকর্তাদের নামের তালিকা আগামী তিন কার্যদিবসের মধ্যে ই-মেইলে ([email protected])-তে সফটকপি পাঠানোর নির্দেশ দেয়া হয়।

গত বছর ২ আগস্ট দক্ষিণ সিটির জন্য ৭৫ জন এবং উত্তর সিটির জন্য ৫৪ জন কর্মকর্তাদের প্রত্যেককে একটি করে ওয়ার্ডের দায়িত্ব দেয়া হয়েছিল। সংশ্লিষ্ট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার সার্বিক নির্দেশনা অনুযায়ী কাজ করেছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২০
এমআইএইচ/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।