ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোয়ারেন্টিনে সিওমেকের ৮০ ইন্টার্ন চিকিৎসক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২০
কোয়ারেন্টিনে সিওমেকের ৮০ ইন্টার্ন চিকিৎসক সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল

সিলেট: গাজীপুর থেকে আসা এক ইন্টার্ন চিকিৎসকের করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) পরীক্ষায় ফলাফল পজিটিভ আসায় সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ (সিওমেক) হাসপাতালের ৮০ ইন্টার্ন চিকিৎসককে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

শুক্রবার (২৪ এপ্রিল) হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন। ওসমানী মেডিক্যাল কলেজের জিয়া হোস্টেলে তারা বর্তমানে কোয়ারেন্টিনে আছেন বলে জানান তিনি।

 

ডা. রায় জানান, কোভিড-১৯ আক্রান্ত চিকিৎসক গাজীপুর থেকে কাজে যোগ দিতে সিলেটে আসেন। তিনি জিয়া হোস্টেলে অবস্থান করছিলেন। নমুনা পরীক্ষায় তার ফলাফল পজেটিভ আসায় ওই হোস্টেলের ৮০ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানান, এক ইন্টার্ন চিকিৎসক করোনায় আক্রান্ত হওয়াতে ৮০ জন ইন্টার্ন চিকিৎসককে কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। তাদের সবাই নমুনা টেস্ট শেষ করে কোভিড-১৯ আক্রান্ত না হওয়ার ভিত্তিতে কাজে যোগদান করবেন।

তিনি বলেন, ওই ইন্টার্ন চিকিৎসকগণ এমবিবিএস পরীক্ষা দিয়ে যার যার বাড়িতে চলে গিয়েছিলেন। সম্প্রতি তাদের তলব করায় কাজে যোগদানের জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আসেন।

এদিকে শহীদ শামসুদ্দিন হাসপাতালের স্টোর কিপারের করোনা শনাক্তের পর তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। একই সঙ্গে তার পরিবারকে কোয়ারেন্টাইনে থাকার পাশপাশি নমুনা পরীক্ষার আওতায় আনা হয়েছে।

এছাড়া সিলেটের জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টোর কিপার করোনা পজিটিভ হওয়ায় তার পরিবারের লোকজনকে কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২০
এনইউ/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।