ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাসপাতাল ছাড়লেন বগুড়ার ১ম করোনা রোগী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২০
হাসপাতাল ছাড়লেন বগুড়ার ১ম করোনা রোগী বগুড়া ২৫০ শয্যা বিশিষ্ট মোহাম্মদ আলী হাসপাতাল

বগুড়া: বগুড়ায় শনাক্ত হওয়া প্রথম করোনা ভাইরাস সংক্রমণে (কোভিড-১৯) আক্রান্ত রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

শুক্রবার (২৪ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় ৫০ বছর বয়সী এ রোগীকে ২৫০ শয্যা বিশিষ্ট মোহাম্মদ আলী হাসপাতাল আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র দেওয়া হয়।

হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. শফিক আমিন কাজল বাংলানিউজকে জানান, কোভিড-১৯ শনাক্তের পর তাকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়েছিল।

১ এপ্রিল ও ৫ এপ্রিল দুই দফায় তার নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসে। এরপর তাকে নিবিড় পরিচর্যায় রাখা হয়।

তিনি জানান, রোগীর অবস্থা কিছু স্বাভাবিক হলে ১৩ এপ্রিল আবার নমুনা পরীক্ষা করার জন্য রাজশাহী পাঠানো হয়। সেখানে ফলাফল নেগেটিভ আসে। পরে ২১ এপ্রিল ও ২২ এপ্রিল পুনরায় নমুনা পরীক্ষা করা হলে পরীক্ষা দু’টির ফলাফল নেগেটিভ আসায় তাকে ছাড়পত্র দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। সে অনুযায়ী শুক্রবার তাকে ছাড়পত্র দিয়ে অ্যাম্বুলেন্সে তার নিজের বাড়িতে পাঠানো হয়েছে।

ডা. কাজল বলেন, বগুড়ায় শনাক্ত হওয়া প্রথম করোনা রোগী সুস্থ হওয়ায় আমরা আনন্দিত। রোগীকে ছাড়পত্র দিয়ে নিরাপদ শারীরিক দূরত্ব মেনে চলতে বলা হয়েছে।

এর আগে ২৯ মার্চ ঢাকা থেকে ট্রাকে উঠে রংপুরে যাওয়ার পথে শ্বাসকষ্টের কারনে ট্রাক থেকে ওই রোগীকে বগুড়া মহাস্থানে ফেলে রেখে যাওয়া হয়। পরে সাংবাদিক ও পুলিশের সহায়তায় প্রথমে শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখানে চিকিৎসকরা করোনার উপসর্গ দেখলে তাকে ৩০ মার্চ মোহাম্মদ আলী হাসপাতাল আইসোলেশন ইউনিটে পাঠান। চিকিৎসাধীন অবস্থায় তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হলে পরীক্ষার ফল করোনা পজেটিভ পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২০
কেইউএ/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।