ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রামেকের ৪২ চিকিৎসক-নার্স-কর্মচারীর করোনা নেগেটিভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২০
রামেকের ৪২ চিকিৎসক-নার্স-কর্মচারীর করোনা নেগেটিভ

রাজশাহী: একজন কোভিড-১৯ রোগীর সংস্পর্শ থেকে সংক্রমিত হওয়ার আশঙ্কায় কোয়ারেন্টিনে পাঠানো রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের ৪২ চিকিৎসক-নার্স ও কর্মচারী করোনায় আক্রান্ত নন।

বুধবার (২২ এপ্রিল) ও বৃহস্পতিবার (২৩ এপ্রিল) রামেক হাসপাতালের ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করা হয়। কিন্তু এ দুইদিনে হাতে আসা ফলাফলে তাদের নেগেটিভ এসেছে।

রামেক মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ডা. বুলবুল হাসান বাংলানিউজকে জানান, দুইদিনে রামেক হাসপাতালের ৪২ জন চিকিৎসক-নার্স ও কর্মচারীর নমুনা পরীক্ষা করা হয়েছে। তবে সবার রিপোর্ট নেগেটিভ এসেছে। তাদের কেউ করোনায় আক্রান্ত নন। এর পরও তাদের পর্যবেক্ষণে রাখা হবে।

ডা. বুলবুল হাসান আরও জানান, বৃহস্পতিবার তাদের ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে নওগাঁর এক ব্যক্তির রিপোর্ট পজিটিভ। এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে রিপোর্ট পাওয়ার পরপরই নওগাঁর সিভিল সার্জনকে জানিয়ে দেওয়া হয়েছে।

এর আগে গত ১২ এপ্রিল থেকে এ পর্যন্ত রাজশাহীতে আটজন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে গত সোমবার (২০ এপ্রিল) ৮০ বছরের এক বৃদ্ধের করোনা শনাক্ত হয়।  তাকে বর্তমানে রাজশাহীর সংক্রমকব্যাধি (আইডি) হাসপাতালে রাখা হয়েছে। তিনি বর্তমানে চিকিৎসাধীন। তবে আইডি হাসপাতালে পাঠানোর আগে ওই রোগী রামেক হাসপাতালের ৪২ নম্বর ওয়ার্ডে চারদিন চিকিৎসাধীন ছিলেন। প্রস্রাবের সমস্যা নিয়ে ভর্তি হওয়ার চারদিন পরে তার শরীরে করোনা শনাক্ত হয়। ফলে এ ক’দিন যারা তার সংস্পর্শে এসেছিলেন তারাসহ গোটা রামেক হাসপাতালে আতঙ্ক ছড়িয়ে পড়ে। কোনো ধরনের সুরক্ষা পোশাক ছাড়াই চিকিৎসক-নার্সরা তার চিকিৎসা করেছিলেন। পরে ৪২ জন চিকিৎসক, নার্স ও কর্মচারীকে ১৪ দিনের কোয়ারেন্টিনে পাঠানো হয়।

এদের মধ্যে ২১ জন চিকিৎসক, ১২ জন নার্স ও ৯ জন সহায়ক কর্মচারী।  

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২০
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।