ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা থেকে সিলেটে আসা চিকিৎসকের করোনা পজিটিভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২০
ঢাকা থেকে সিলেটে আসা চিকিৎসকের করোনা পজিটিভ

সিলেট: ঢাকা থেকে সিলেটে পৌঁছেই নমুনা পরীক্ষায় এক চিকিৎসকের করোনা ভাইরাস (কোভিড-১৯) পজিটিভ ধরা পড়েছে।

বুধবার (২২ এপ্রিল) ১৩৪ জনের নমুনা পরীক্ষায় ১৩ জনের পজিটিভ ধরা পড়ে। এরমধ্যে সিলেটে ২ জন, হবিগঞ্জে ৫ জন, সুনামগঞ্জে ৪ জন ও মৌলভীবাজারে ২ জন।

সিলেটে আক্রান্ত ২ জনের মধ্যে চিকিৎসক ছাড়াও আছেন শহীদ শামসুদ্দিন হাসপাতালের স্টোর কিপার।  

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বাংলানিউজকে বলেন, ওই চিকিৎসক সবেমাত্র ইন্টার্নশিপ শেষ করে ঢাকার গাজীপুর থেকে সিলেটে এসে যোগদান করেন। ঢাকা থেকে যারা আসছেন, প্রথমে তাদের করোনা টেস্ট করা হয়। সে হিসেবে টেস্ট করানোর পর ওই চিকিৎসকের কোভিড-১৯ পজিটিভ আসে। তাকে ছাত্রাবাসের আবাসিক কক্ষে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।  

এছাড়া সিলেটে করোনার প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিন শামসুদ্দিন আহমদ হাসপাতালের কর্মরত একজনেরও করোনা ভাইরাস পজেটিভ ধরা পড়ায় অত্র হাসপাতালের কর্মরত সব চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও অন্যদের করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ডা. শহীদ শামসুদ্দিন হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র এ তথ্য নিশ্চিত করে বলেন, হাসপাতালের একজন আক্রান্ত হয়েছেন। তাই কর্মরত সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হচ্ছে।  

সংশ্লিষ্টরা জানান, এ নিয়ে সিলেটে তিন চিকিৎসকের করোনা পজিটিভ ধরা পড়লো। এরআগে সিলেটে প্রথম করোনা আক্রান্ত হয়ে মারা যান ডা. মঈন উদ্দিন। এছাড়া হবিগঞ্জের লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক চিকিৎসক ও দুই নার্সের কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ ঘটনায় স্বাস্থ্য কমপ্লেক্সটি সাতদিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়।  

গত ৭ এপ্রিল ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ১ হাজার ১৫৭ জনের করোনা পরীক্ষায় ৩৩ জন করোনা পজিটিভ শনাক্ত করা হয়। আক্রান্তদের মধ্যে সিলেটে ৭ জন, হবিগঞ্জে ১৮ জন, মৌলভীবাজারে ৩ জন ও সুনামগঞ্জে ৫ জন রয়েছেন।  

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২০
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।