ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডা. মঈনকে নিয়ে কুৎসা রটানো যুবক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২০
ডা. মঈনকে নিয়ে কুৎসা রটানো যুবক আটক প্রতীকী ছবি

ঢাকা: করোনা ভাইরাস সংক্রমণে (কোভিড-১৯) মৃত ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিনকে নিয়ে ফেসবুকে কুৎসা রটানোর অভিযোগে রিয়াজুল আবির (৩১) নামে একজনকে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বুধবার (২২ এপ্রিল) রাজধানীর বাড্ডা এলাকা থেকে সিআইডির সাইবার পুলিশের একটি টিম অভিযান চালিয়ে তাকে আটক করে।

সিআইডি জানায়, ১৫ এপ্রিল ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন করোনায় মৃত্যুবরণ করেন।

এর পর থেকে চিকিৎসক সমাজকে উসকে দেওয়ার জন্য কতিপয় কুচক্রি মহল মৃত ডাক্তারকে জড়িয়ে নানান কুৎসামূলক বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করতে থাকে। এতে চিকিৎসকদের অনেকেই সিআইডির সাইবার পুলিশের সঙ্গে যোগাযোগ করেন এবং অপপ্রচারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের অনুরোধ জানান।

এরই ধারাবাহিকতায় সাইবার পুলিশের অনলাইন মনিটরিং সেল ডা. মঈন উদ্দিনসহ চিকিৎসক সমাজের বিরুদ্ধে বিদ্বেষ ছড়ানো বিভিন্ন পোস্ট শনাক্ত করে। একপর্যায়ে সাইবার পুলিশের একটি বিশেষ টিম বাড্ডা থেকে অভিযুক্ত রিয়াজকে আটক করে।

সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মো. ফারুক হোসেন জানান, আটক রিয়াজের কাছ থেকে একটি মোবাইল সেট জব্দ করা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন প্রক্রিয়াধীন আছে।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২০
পিএম/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।