ঢাকা, রবিবার, ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০, ২০ জিলকদ ১৪৪১

জাতীয়

আসাদ গেইটে ঘর থেকে বের হওয়ায় ২১ জনের জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-২১-০৪ ০৮:৫৩:০২ পিএম
আসাদ গেইটে ঘর থেকে বের হওয়ায় ২১ জনের জরিমানা অপ্রয়োজনে বের হওয়া ব্যক্তিদের জরিমানা করছে র‌্যাব। ছবি: বাংলানিউজ

ঢাকা: সরকারি নির্দেশনা অমান্য করে অপ্রয়োজনে ঘর থেকে বের হওয়া, মাস্ক ও গ্লাভস না পরেই রাস্তায় বের হওয়া এবং সামাজিক দূরত্ব না মেনে চলার অপরাধে রাজধানীর আসাদগেটে ২১ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২১ এপ্রিল) র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) আসাদগেটে বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান।

এ বিষয়ে র‌্যাব-২ এর (সিপিসি-১) কোম্পানি কমান্ডার মেজর শেখ নাজমুল আরেফীন বাংলানিউজকে বলেন, চারটি কারণে জরিমানা করা হয়েছে। সরকারের নির্দেশনা অমান্য করে অপ্রয়োজনে ঘর থেকে বের হয়ে বাইরে ঘোরাফেরা করা, মাক্স ও গ্লাভস না পরে রাস্তায় বের হওয়া এবং সামাজিক দূরত্ব না মেনে চলা। এসব অপরাধে ১১ মামলায় ২১ জনকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।  

তিনি বলেন, প্রয়োজনে ঘর থেকে যারা বের হয়েছেন তাদেরকে কোন প্রকার জরিমানা করা হয়নি। জনগণকে সচেতন করা হয়েছে করোনা ভাইরাস প্রভাব সম্পর্কে। এছাড়া নিম্ন আয়ের মানুষদের মাক্স পড়াতে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করতে বলা হয়।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২০
এমএমআই/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa