ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আদমদীঘিতে করোনায় আক্রান্ত এক ট্রাক চালক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২০
আদমদীঘিতে করোনায় আক্রান্ত এক ট্রাক চালক

বগুড়া: বগুড়ার আদমদীঘি উপজেলায় এবার করোনা ভাইরাস সংক্রমণে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন ২৮ বছর বয়সী এক ট্রাক চালক।

মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে আদমদীঘি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহীদুল্লাহ্ দেওয়ান এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে নমুনা ফলাফল জানান পর পরই তাকে বগুড়ায় ২৫০ শয্যা বিশিষ্ট মোহাম্মদ আলী হাসপাতাল আইসোলেশন ইউনিটে পাঠানোর সিন্ধান্ত নেওয়া হয়েছে।

জানা গেছে, করোনায় আক্রান্ত আদমদীঘি উপজেলার সান্তাহার পৌরসভার সাহেব পাড়ার বাসিন্দা ওই ব্যক্তি কাজের কারণে নারায়ণগঞ্জে থাকতেন। মঙ্গলবার (১৪ এপ্রিল) রাতে তিনি বাড়ি ফেরেন। জ্বর ও কাশি থাকায় বুধবার (১৫ এপ্রিল) সকালে তিনি উপজেলা হাসপাতালে যান। তখন তাকে হাসপাতাল থেকে কিছু চিকিৎসা দিয়ে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়।

আদমদীঘি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহীদুল্লাহ্ দেওয়ান বাংলানিউজকে বলেন, করোনা উপসর্গ থাকায় হাসপাতালে আসার তিনদিনের মাথায় অর্থাৎ শনিবার (১৮ এপ্রিল) আমরা ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিক্যালে পাঠানো হয়। সেখান থেকে মঙ্গলবার (২১ এপ্রিল) রিপোর্ট আসে যে ওই ব্যক্তির করোনা পজিটিভ।

তিনি আরও বলেন, এখন আমরা তাকে এবং তার স্ত্রীসহ পরিবারের অন্য সদস্যদেরকে অ্যাম্বুলেন্সে করে বগুড়ায় করোনা আইসোলেশন ইউনিট মোহাম্মদ আলী হাসপাতালে পাঠানোর উদ্যোগ নিয়েছি।

এর আগে আদমদীঘি উপজেলারই নশরৎপুর ইউনিয়নের শাওইল গ্রামের বাসিন্দা এক পুলিশ কনস্টেবল করোনায় আক্রান্ত হন। ঢাকায় কর্মরত ওই পুলিশ কনস্টেলের নমুনা পরীক্ষার পর বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাতে স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে তাকে করোনা পজিটিভ বলে ঘোষণা দেওয়া হয়। এর পর পরই প্রশাসনের পক্ষ থেকে পুরো আদমদীঘি উপজেলাকে লকডাউন করা হয়। বর্তমানে ওই পুলিশ কনস্টেবল তার স্ত্রীসহ করোনা আইসোলেশন ইউনিট বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২০
কেইউএ/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ