ঢাকা, মঙ্গলবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

বান্দরবানে অসহায় পরিবারের পাশে সেনা জোন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২০
বান্দরবানে অসহায় পরিবারের পাশে সেনা জোন

বান্দরবান: বান্দরবানে সেনা জোনের উদ্যাগে অসহায় পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২১ এপ্রিল) সকালে বান্দরবান সেনা জোন কমান্ডার লে. কর্নেল আখতার উস সামাদ রাফির নির্দেশনায় বান্দরবান সদর উপজেলার বিভিন্ন এলাকায় অসহায় পারিবারের ঘরে ঘরে গিয়ে বান্দরবান জোনের রেজিমেন্ট মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন মো. সানাউল্লাহ এবং জোন স্টাফ অফিসার লে. শিহান মুনীর এ ত্রাণসামগ্রী বিতরণ করেন।

এসময় বান্দরবান সদরের বনরুপা পাড়া, হাফেজঘোনা, ইসলামপুর, বনানী  স’মিল এলাকাসহ বিভিন্ন এলাকার ৮০ পরিবারের মধ্যে চাল ১০ কেজি, আটা ২ কেজি, ডাল ২ কেজি, আলু ৫ কেজি, তেল ১ কেজি, পেঁয়াজ ১ কেজি, লবণ ১ কেজি ও ২ টি সাবান বিতরণ করা হয়।

এ প্রসঙ্গে বান্দরবান সেনা জোন কমান্ডার লে. কর্নেল আখতার উস সামাদ রাফি বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে যে সব পরিবারের খাদ্য ও ত্রাণসামগ্রী প্রয়োজন তাদের আমরা সরকারি সহায়তায় এ সহযোগিতা করে যাচ্ছি এবং তা আগামীতেও চলমান থাকবে।

প্রসঙ্গত করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের নির্দেশনা মোতাবেক গত ২৪ মার্চ থেকে বাংলাদেশ সেনাবাহিনী সার্বক্ষণিক নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছে। এরই পরিপ্রেক্ষিতে বান্দরবান সেনা জোন প্রতিদিন বিভিন্নভাবে এলাকার অসহায়, দুস্থ জনগণকে সাহায্য সহযোগিতা করে আসছে। সেনা জোন থেকে বান্দরবানের বিভিন্ন এলাকায় করোনা মোকাবিলায় মেডিক্যাল সাপোর্টের পাশাপাশি সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে বিভিন্ন প্রচারণা, লিফলেট, মাইকিং, চেকপোস্টে সতর্কতা, ডিসইনফ্যাকশন সিস্টেম ব্যবস্থা চালু রাখা হয়েছে।

জোন কমান্ডার লে. কর্নেল আখতার উস সামাদ রাফি আরো বলেন, শারীরিক দূরত্ব বজায় রেখে সেনাবাহিনীর সদস্যরা বিভিন্ন স্থানে ও দুর্গম পাড়ায় সাধারণ মানুষকে ত্রাণ পৌঁছে দিচ্ছে। এছাড়াও প্রতিনিয়ত অত্যন্ত দরিদ্র জনগোষ্ঠি যাদের খাদ্য সংরক্ষণ এবং রান্না করার সামর্থ্য নেই তাদের জন্য শুকনো খাবারসহ রান্না করা খাবার নিয়মিত নিরাপদভাবে পৌঁছে দিচ্ছে। সবার নিরাপত্তার জন্য জোন কর্তৃক ফেস মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণও চলমান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa