ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীর ৩০ ওয়ার্ডে যাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২০
রাজশাহীর ৩০ ওয়ার্ডে যাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

রাজশাহী: চলমান করোনা ভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ৩০টি ওয়ার্ডে কর্মহীন ও নিম্নআয়ের মানুষদের মধ্যে ত্রাণ পৌঁছে দেওয়া উদ্যোগ নেওয়া হয়েছে। মোট ৩০টি ওয়ার্ডে ২১ হাজার পরিবারের কাছে এ উপহার পৌঁছে দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের দিক-নির্দেশনায় কাউন্সিলররা মহানগরীর ৩০টি ওয়ার্ডে পরিবারপ্রতি ১০ কেজি করে সরকারি চাল বিতরণ শুরু করেছেন।

প্রথম পর্যায়ে সরকারের পক্ষ হতে রাজশাহী মহানগরীর জন্য ১২৩ টন (১ লাখ ২৩ হাজার কেজি) চাল বরাদ্দ পাওয়া যায়।

পরিবার প্রতি ১০ কেজি করে মোট ১২ হাজার ৩০০ পরিবারের মধ্যে এসব চাল বিতরণ করা হয়। দ্বিতীয় ধাপে ৩০টি ওয়ার্ডের জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সরকারের পক্ষ হতে ২১০ টন ( দুই লাখ ১০ হাজার কেজি) চাল বরাদ্দ পাওয়া গেছে।

প্রতি ওয়ার্ডে ৭০০ করে মোট ৩০টি ওয়ার্ডে ২১ হাজার পরিবারের মধ্যে এ চাল বিতরণ করা হচ্ছে। পরিবার প্রতি ১০ কেজি চাল বিতরণ করা হচ্ছে। গত ১৭ এপ্রিল থেকে এ চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু ১৭ এপ্রিল থেকে তার ওয়ার্ডে পর্যায়ক্রমে চাল বিতরণ কার্যক্রম শুরু করছেন।

রোববার (১৯ এপ্রিল) দিনগত রাতে ১ নম্বর ওয়ার্ডে চাল বিতরণ করেছেন রাসিকের প্যানেল মেয়র-২ ও ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রজব আলী। সোমবার ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আব্দুল মমিন তার ওয়ার্ডে। একইভাবে মহানগরীর অন্যান্য ওয়ার্ডে চাল বিতরণ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২০
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।