ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাতীবান্ধায় ১২০ বস্তা চালসহ ট্রলিচালক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২০
হাতীবান্ধায় ১২০ বস্তা চালসহ ট্রলিচালক আটক

লালমনিরহাট: গোডাউন থেকে সড়ানোর সময় লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় ১২০ বস্তা চালসহ দুখু মিয়া নামে এক ট্রলিচালককে আটক করেছে পুলিশ।

রোববার (১৯ এপ্রিল) দিবাগত রাত ৩টার দিকে উপজেলার সিন্ধুর্ণায় একটি গোডাউন থেকে এসব চাল জব্দ করে পুলিশ।

ট্রলি চালক দুখু মিয়া পার্শ্ববর্তী কালীগঞ্জ উপজেলার মদাতী ইউনিয়নের বাসিন্দা।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) নজির হোসেন জানান, উপজেলার সিন্ধুর্ণা এলাকার শাহজাহান আলীর গোডাউন থেকে মধ্য রাতে কিছু সরকারি চালের বস্তা পাচার হবে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ নিয়ে ওই গোডাউনে অভিযান চালান হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল ইসলাম।  

এ সময় গোডাউনের ভেতরে মজুদ থাকা ২৫ কেজি ওজনের ১২০ বস্তা চাল জব্দ করা হয়। প্রতিটি চালের বস্তার গায়ে খাদ্য অধিদপ্তরের সীলমোহর রয়েছে। এসব চাল ১০ টাকা কেজি দরে বিক্রির কোনো ডিলারের হবে বলেও ধারণা করা হচ্ছে। এসব চাল ট্রলিতে পাচারের চেষ্টা করায় ট্রলি চালক দুখু মিয়াকে আটক করে পুলিশ। তবে গোডাউন মালিক শাহজাহান পলাতক রয়েছেন।  

প্রাথমিক জিজ্ঞসাবাদে দুখু মিয়া পুলিশকে জানায়, এসব চাল  কালীগঞ্জ উপজেলার ভোটমারী এলাকায় নেওয়ার প্রস্তুতি চলছিল। এ ঘটনায় হাতীবান্ধা থানায় মামলা দায়ের প্রস্তুতি চলছে বলেও জানান ওসি (তদন্ত)।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন বাংলানিউজকে বলেন, এসব কোন ডিলারের চাল তা খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত করে এ ব্যাপারে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এর সঙ্গে সরকারি কোনো কর্মকর্তা জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।