ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা ঝুঁকির মাত্রা বাড়লো ব্রাহ্মণবাড়িয়ায়!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২০
করোনা ঝুঁকির মাত্রা বাড়লো ব্রাহ্মণবাড়িয়ায়!

ব্রাহ্মণবাড়িয়া: করোনা ভাইরাস (কোভিড-১৯) বিশ্বব্যাপী এক আতঙ্কের নাম। এ পর্যন্ত দেড় লাখের মতো মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। পরিস্থিতি সামাল দিতে দেশের বিভিন্ন জেলা লকডাউন করা হয়েছে। এমন পরিস্থিতিতে ১১ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়া জেলাকে লকডাউনের আওতায় আনা হয়। 

কিন্তু শনিবার (১৮ এপ্রিল) দেশের প্রখ্যাত আলেম মাওলানা জুবায়ের আহমদ আনসারীর জানাযা অনুষ্ঠিত হয় জেলার সরাইল উপজেলার বেড়তলা জামিয়া রহমানিয়া মাদ্রাসা প্রাঙ্গণে। মাদ্রাসা মাঠ ভরে মানুষের ঢল উপচে পড়ে।

এক পর্যায়ে ঢাকা-সিলেট মহাসড়কে বিস্তীর্ণ অঞ্চল জুড়ে জনস্রোত ছড়িয়ে পড়ে। যাতে অসামাজিক দূরুত্ব ছিল অনুপস্থিত।  

এ নিয়ে সারা দেশে হৈ চৈ শুরু হয়। চলতি অবস্থায় সকলের মধ্যে সর্বত্র উৎকণ্ঠা আতঙ্কে ছড়িয়ে পড়ে। বিশ্বের আন্তজার্তিক গণমাধ্যমগুলো ফলাও করে সংবাদ প্রচার করে। আকস্মিক এই গণজমায়েতে হতভম্ব চিকিৎসরাও।

>>>আনসারীর জানাজায় লোক সমাগমের ঘটনায় তদন্ত কমিটি

রোববার (১৯ এপ্রিল) সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ্ বলেন, ব্রাহ্মণবাড়িয়াবাসীর জন্য ঝুঁকিরমাত্রা বেড়ে গেল। তাই আটটি গ্রামের সকল বাসিন্দাদের হোম কোয়ারেন্টিনে থাকার জন্য জানানো হয়েছে। প্রশাসনের পক্ষ থেকেও এজন্য প্রচার প্রচারণা চালানো হয়েছে। সেই সঙ্গে স্বাস্থ্য কর্মীদের গ্রামগুলোকে গভীরভাবে পর্যবেক্ষণের পাশাপাশি কোনো বাসিন্দাদের জ্বর, সর্দি, কাশি দেখা দেয়ার সঙ্গে সঙ্গে তাক্ষণিক চিকিৎসকের কাছে পাঠানোর কথা জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।