ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে দেড় বছরের শিশু করোনায় আক্রান্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২০
লক্ষ্মীপুরে দেড় বছরের শিশু করোনায় আক্রান্ত ছবি প্রতীকী

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় দেড় বছর বয়সী এক শিশুর করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। নারায়ণগঞ্জ থেকে আসা করোনা আক্রান্ত একজন যুবক থেকে শিশুটি সংক্রমিত হয়েছে।

শনিবার (১৮ এপ্রিল) চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) পরীক্ষায় লক্ষ্মীপুরের তিনজনের করোনা ধরা পড়ে। এদের মধ্যে দেড় বছরের ওই শিশুরও করোনা পজেটিভ পাওয়া গেছে।

অন্য আক্রান্তরা হলেন-জেলার ২৫ বছর বয়সী যুবক ও সদর উপজেলার ৬২ বছর বয়সী এক বৃদ্ধ। নতুন করে আরও তিনসহ লক্ষ্মীপুর করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২২ জন। এদের মধ্যে একজন চিকিৎসক ও ৩ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, জেলায় ২২ জন করোনা আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে-রামগঞ্জ উপজেলার ভাদুর ইউনিয়নের সমেষপুরে একজন, চন্ডিপুর ইউনিয়নের দক্ষিণ চন্ডিপুরে একজন, লামচর ইউনিয়নের দাসপাড়ায় একজন, কাশিমনগরে ৮ জন। রামগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকসহ আরও চারজন আক্রান্ত হয়েছেন।

লক্ষ্মীপুর সদর উপজেলার টুমচরে একজন, লাহাকান্দি ইউনিয়নে একজন, লক্ষ্মীপুর পৌরসভার সমসেরাবাদে একজন। কমলনগর উপজেলার ফলকনে একজন, চরমার্টিনে একজন, চরলরেঞ্চ ইউনিয়নে একজন ও রামগতি উপজেলার আলেকজান্ডার এলাকায় একজনের করোনা ধরা পড়ে।

লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা. মো. আব্দুল গাফ্ফার বলেন, রামগঞ্জে একজন থেকে এখন পুরো পরিবার আক্রান্ত। ছড়িয়েছে অন্যদেরও। প্রথম আক্রান্ত ব্যক্তি গার্মেন্টসকর্মীর পরিবার ও স্বজনদের দুই দফা নমুনা সংগ্রহ করা হয়। প্রথম দফায় ৮ জনের করোনা ধরা পড়ে। দ্বিতীয় দফা দেড় বছরের এক শিশু কন্যার করোনা পজেটিভ আসে।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২০
এসআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।