ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা উপসর্গ নিয়ে রামেকে ৮, আইসোলেশনে ৩

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২০
করোনা উপসর্গ নিয়ে রামেকে ৮, আইসোলেশনে ৩ রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগ

রাজশাহী: করোনা ভাইরাস সংক্রমণের উপসর্গ নিয়ে ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে আটজন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে তিনজনকে রাজশাহী সংক্রামক ব্যাধি (আইডি) হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। বাকি পাঁচজনকে রামেক হাসপাতালের করোনা ওয়ার্ডে (৩৯, ৪০) পর্যবেক্ষণে রাখা হয়েছে।

শনিবার (১৮ এপ্রিল) দুপুরে রামেক হাসপাতালে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে করোনা নির্ণয় ও চিকিৎসক টিমের আহ্বায়ক ডা. আজিজুল হক আযাদ গণমাধ্যম কর্মীদের এ তথ্য জানান।

তিনি বলেন, রাজশাহী সংক্রামক ব্যাধি (আইডি) হাসপাতালের আইসোলেশনে যে তিনজনকে ভর্তি করা হয়েছে তাদের মধ্যে দু’জনের বাড়ি রাজশাহী মহানগরীতে।

অপরজনের বাড়ি পাশের নওগাঁ জেলার মহাদেবপুরে। তাদের শরীরে ভাইরাস সংক্রমণের মৃদু উপসর্গ রয়েছে। এজন্য আজ তিনজনেরই নমুনা সংগ্রহ করা হয়েছে।

তবে হাসপাতালের করোনা ওয়ার্ডে (৩৯, ৪০ ওয়ার্ড) যে পাঁচজন রয়েছেন তাদের করোনা উপসর্গ এখন আর নেই। সুস্থ হলেও তাদের পর্যবেক্ষণে রাখা হচ্ছে জানান ডা. আযাদ।

ডা. আযাদ আরও বলেন, এরইমধ্যে রাজশাহীতে যে চারজনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল তারাও ভালো আছেন। ওই চারজন রোগী নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। ধীরে ধীরে তারা সবাই সুস্থ হয়ে উঠছেন। চিকিৎসকরা তাদের সঙ্গে নিয়মিতই যোগাযোগ রাখছেন।

প্রেস ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২০
এসএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।