ঢাকা, মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

জাতীয়

সাড়ে ৩ হাজারের মাস্কের দাম ৩০ হাজার, গ্রেফতার ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২০
সাড়ে ৩ হাজারের মাস্কের দাম ৩০ হাজার, গ্রেফতার ৪

ঢাকা: করোনা ভাইরাসের চিকিৎসা ও প্রতিরোধের কাজে ব্যবহৃত বিপুল পরিমাণ উপকরণ অবৈধভাবে মজুদ ও বাড়তি দামে বিক্রির অভিযোগে চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার ৪ জন হলেন- আনোয়ার হোসেন, অমিত বসাক, শোয়াইব ও শুভ।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাতে বাংলামোটরের জহুরা টাওয়ারে অবস্থিত এবিসি করপোরেশনের কার্যালয়ে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে ডিএমপির রমনা বিভাগের একটি টিম।

এ সময় ওই কার্যালয়ে মজুদ করা ২৭৫ পিস করোনা টেস্টিং কিট, ৯ হাজার ৫০ পিস সাধারণ মাস্ক, ১০০ পিস এন ৯৫ মাস্ক, ১৯৮ পিস পিপিই, ৯৬০ জোড়া হ্যান্ড গ্লাভস, ২৫০ জোড়া চশমা, ৯০০টি ক্যাপ, ১৪৪০ টি শু-কাভার উদ্ধারের পর জব্দ করা হয়।

অভিযানের নেতৃত্ব দেওয়া রমনা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি) শেখ মোহাম্মদ শামীম বলেন, সন্ধ্যার পর মগবাজার মোড়ের চেকপোস্টে ডিউটি করছিলাম। তখন এক ব্যক্তি এসে অভিযোগ করেন বাংলামোটরের এক ব্যবসায়ী ২০টি মাস্কের মূল্য হিসেবে তার কাছ থেকে ৩০ হাজার টাকা রেখেছেন, যদিও মাস্কগুলোর প্রকৃত মূল্য মাত্র ৩ হাজার ৬০০ টাকা। বিষয়টি আমলে নিয়ে এবিসি করপোরেশনে অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ করোনা প্রতিরোধী সামগ্রী পাওয়া যায়। যার মধ্যে করোনা টেস্টিং কিটও রয়েছে যা বেসরকারিভাবে পাওয়ার কথা নয়। চক্রটি অধিক মুনাফার লোভে অতি জরুরি এসব পণ্য অবৈধভাবে গুদামজাত করে রেখেছে।

শাহবাগ থানা সূত্রে জানা যায়, করোনার জরুরি চিকিৎসা সামগ্রী অবৈধভাবে মজুদ করার অভিযোগে চারজনের বিরুদ্ধে শাহবাগ থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২০
পিএম/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa