ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে ১৯ জন করোনায় আক্রান্ত 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২০
লক্ষ্মীপুরে ১৯ জন করোনায় আক্রান্ত 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসারসহ একই হাসপাতালের আরও চারজন কর্মকর্তা-কর্মচারী করোনা আক্রান্ত হয়েছেন। একদিনেই রামগঞ্জে আক্রান্ত হয়েছেন ১৩ জন। জেলায় ১৭ জন। এ নিয়ে লক্ষ্মীপুরে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ জনে।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দিনগত রাতে চট্টগ্রামের বিআইটিডিআইতে পরীক্ষায় ১৭ জনের করোনা পজিটিভ এসেছে। এরমধ্যে রামগঞ্জে ১৩ জন, কমলনগরে তিনজন ও সদর উপজেলায় একজন রয়েছেন।

রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গুনময় পোদ্দার জানান, গত শনিবার (৯ এপ্রিল) উপজেলার দাসপাড়া গ্রামের ঢাকার এক পোশাক শ্রমিককে কাশিমনগর এলাকার শ্বশুর বাড়ি থেকে উদ্ধার করা হয়। পরে তার শ্বশুর বাড়ির লোকজন-নিকটআত্মীয়সহ উপজেলার ৬০ জনের নমুনা সংগহ করে চট্টগ্রামে পরীক্ষার জন্য পাঠানো হয়। এদের মধ্যে চিকিৎসক ও হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারী আছেন। পরীক্ষায় তাদের ১৩ জনের করোনা ধরা পড়ে। আক্রান্তের তালিকায় শিশু ও নারী রয়েছেন।

সিভিল সার্জন আবদুল গাফ্ফার জানান, চট্টগ্রামের বিআইটিডিআইতে লক্ষ্মীপুরের ৭৯ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের করোনা পজিটিভ এসেছে। এরমধ্যে রামগঞ্জে ১৩ জন, কমলনগরে তিনজন ও সদর উপজেলায় একজন রোগী করোনা আক্রান্ত হয়েছেন। এর আগে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে আসা দুইজনের করোনা শনাক্ত হয়। লক্ষ্মীপুরে সংখ্যা দাঁড়িয়েছে ১৯ জনে।

গত সোমবার (১৩ এপ্রিল) সকাল ৬টা থেকে লক্ষ্মীপুরে অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। কিন্তু লক্ষ্মীপুরের হাট-বাজারগুলোতে জনগণের ভিড় লেগেই থাকে। এরমধ্যে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে শতাধিক মানুষ লক্ষ্মীপুরে আসেন।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২০
এসআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।