ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মুজিবনগর সরকারই ছিল স্বাধীনতা যুদ্ধের মূল শক্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২০
মুজিবনগর সরকারই ছিল স্বাধীনতা যুদ্ধের মূল শক্তি

মেহেরপুর: ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেছেন মেহেরপুর-২ (গাংনী) আসনের জাতীয় সংসদ সদস্য ও গাংনী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন।

শুক্রবার (১৭ এপ্রিল) সকাল ৭টার দিকে কয়েকজন দলীয় নেতাকর্মী নিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি।

এসময় গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, গাংনী পৌরসভার মেয়র আশরাফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক মনিরুজ্জামান মাস্টার উপস্থিত ছিলেন।

সংক্ষিপ্ত বক্তব্যে মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন বলেছেন, ১৯৭১ সালের মুজিবনগর সরকারই ছিল স্বাধীনতা যুদ্ধের মূল শক্তি। কারণ, এ সরকারের নেতৃত্বেই ৯ মাসের যুদ্ধের পর পাকিস্তানি হানাদারমুক্ত হয় বাংলাদেশ। মুজিবনগর সরকার অস্থায়ী সরকার নয়। এটি বাংলাদেশের বৈধ সরকার। মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের প্রথম সরকার হিসেবেই যুদ্ধ পরিচালিত হয়। বঙ্গবন্ধু দেশে ফেরার পর এ সরকারের রাষ্ট্র প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। প্রতিবছর ঐতিহাসিক মুজিবনগর দিবসটি আড়ম্বরভাবে পালিত হলেও এ বছর বিশ্বব্যাপী নভেল করোনা ভাইরাসের কারণে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সংক্ষিপ্ত পরিসরে এ দিবসটি পালিত হচ্ছে। তাই নিজের পরিবার পরিজন, সমাজ ও দেশকে বাঁচাতে আমরা সবাই সামাজিক দূরত্ব নিশ্চিত করার পাশাপাশি অপ্রয়োজনে ঘর থেকে বের হবো না এই হবে আজকের ১৭ এপ্রিলের মূল বিষয়।

এর আগে মেহেরপুর জেলা প্রশাসক আতাউল গনি, পুলিশ সুপার এসএম মুরাদ আলী, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুলসহ নেতৃবৃন্দ মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।  

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।