ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নোয়াখালীতে মৃত প্রবাসীর স্ত্রীও করোনা পজিটিভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৮ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২০
নোয়াখালীতে মৃত প্রবাসীর স্ত্রীও করোনা পজিটিভ

নোয়াখালী: নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার সোনাপুর ইউনিয়নে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া ইতালি প্রবাসীর অন্তঃসত্ত্বা স্ত্রীর নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ এসেছে। 

এ নিয়ে নোয়াখালীতে করোনা শনাক্ত হয়েছে দ্বিতীয় জনের। তাকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

নমুনা সংগ্রহ করা হয়েছে তার পরিবারের আরো ১৯ জন সদস্যের।
 
বুধবার (১৫ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন, সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাইনুল ইসলাম।

তিনি জানান, প্রবাসীর মৃত্যুর পর তার পরিবারের ১৯ জন সদস্যের মধ্যে ১৩ জনের নমুনা বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রফিক্যাল অ্যান্ড এনফেকসাস ডিজিস (বিআইটিআইডি) চট্টগ্রামে পাঠানো হয়। যার মধ্যে ৮ জনের রিপোর্ট এসেছে।

এদের মধ্যে শুধু ওই নারীর করোনা পজিটিভ এসেছে। বাকি ৭ জনের নেগেটিভ। অপর ৫ জনের রিপোর্ট এখনো আসেনি। বাড়ির অপর ৬ সদস্যের নমুনা মঙ্গলবার সংগ্রহ করা হয়েছে।  

তিনি আরো জানান, করোনা আক্রান্ত ওই নারী তিন মাসের অন্তঃসত্ত্বা। বর্তমানে তাকে চিকিৎসকদের তত্ত্বাবধানে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। পাশাপাশি তার বাড়িতে স্বাস্থ্য অধিদফতরের ভ্রাম্যমাণ মোবাইল টিম কাজ করছে। ওই নারীর স্বাস্থ্য সুরক্ষার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

প্রসঙ্গত, জ্বর, শ্বাসকষ্ট ও বুকে ব্যথা নিয়ে নোয়াখালী জেনারেল হাসপাতাল ভর্তি হওয়া ইতালি প্রবাসীকে গত বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকালে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়। পরে নিহতের মরদেহ  কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হলে তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। ১১ এপ্রিল শনিবার দুপুরে আইইডিসিআর থেকে তার করোনা পজেটিভ রিপোর্ট আসে।

বাংলাদেশ সময়: ০৫৪৪ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।