ঢাকা, বুধবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ০২ ডিসেম্বর ২০২০, ১৫ রবিউস সানি ১৪৪২

জাতীয়

লামায় ৩ জনের নমুনা সংগ্রহ: ৫ বাড়ির মানুষ কোয়ারেন্টিনে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
লামায় ৩ জনের নমুনা সংগ্রহ: ৫ বাড়ির মানুষ কোয়ারেন্টিনে ছবি প্রতীকী

বান্দরবান: করোনা ভাইরাস উপসর্গ নিয়ে বান্দরবানের লামা উপজেলায় আমির হোসেন (৪০) নামে এক ব্যক্তির মৃত্যুর পর আক্রান্ত সন্দেহে মৃত ব্যক্তিসহ তার আশপাশের তিন পরিবারের ৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

গত মঙ্গলবার (১৪ এপ্রিল) সকালে লামা উপজেলার নয়াপাড়া গ্রামে করোনা ভাইরাস উপসর্গ নিয়ে আমিরের মৃত্যুর পরপরই প্রশাসনের পক্ষ থেকে জরুরি বৈঠক অনুষ্ঠিত এবং লকডাউন ও স্বাস্থ্যবিধি মেনের চলার জন্য ব্যাপক প্রচার প্রচারণা চালানো হয়।

এ বিষয়ে লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূর-এ-জান্নাত রুমি বলেন, করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিসহ পরিবারের সব সদস্যদের নিকটতম প্রতিবেশীদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছি।

একইসঙ্গে চিকিৎসা নিতে যাওয়া ফার্মেসি এবং সংস্পর্শে আসা আরো দুই বাড়ির সদস্যকে হোম কোয়ারেন্টিনে রাখার পাশাপাশি তাদের খাবারেরও ব্যবস্থা করা হয়েছে।

এদিকে করোনা ভাইরাস প্রতিরোধে মৃত আমিরসহ ৩ জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রফিক্যাল অ্যান্ড এনফেকসাস ডিজিজি (বিআইটিআইডি) চট্টগ্রামে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে বলেও জানান বান্দরবানের সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা।

তিনি জানান, রির্পোট আসার পর জানা যাবে আমির হোসেন কীভাবে মারা গেছেন।

বান্দরবানের সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা আরো বলেন, এই সময়ে আমাদের আরো বেশি সচেতন হতে হবে।

বান্দরবান জেলা স্বাস্থ্যবিভাগের তথ্যমতে, বান্দরবানের এই পর্যন্ত ২৮৭ জন কোয়ারেন্টিনে ছিল আর আজ ১২৮ জন হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারইন্টে অবস্থান করছেন। এছাড়া এখনো জেলায় কোনো করোনা রোগী শনাক্ত হয়নি।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa