ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনায় আক্রান্ত নন ওসমানীর ২২ চিকিৎসক-নার্স

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
করোনায় আক্রান্ত নন ওসমানীর ২২ চিকিৎসক-নার্স এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ (ফাইল ফটো)

সিলেট: সিলেটে এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ভাইরাস সংক্রমণে (কোভিড-১৯) আক্রান্ত নারীর অস্ত্রোপচারকারী ৭ চিকিৎসক এবং নার্স ও আয়াসহ ২২ জনের করোনা পরীক্ষায় নেগেটিভ ফলাফল এসেছে। তারা কেউই কোভিড-১৯ আক্রান্ত নন।

বুধবার (১৫ এপ্রিল) সকালে হাসপাতালের গাইনি ওয়ার্ডে করোনা আক্রান্ত নারীর অস্ত্রোপচারকারী চিকিৎসক, নার্স ও আয়াসহ ২২ জনের করোনা পরীক্ষার ফল প্রকাশের পর বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

এর আগে রোববার (১২ এপ্রিল) রক্তের নমুনা পরীক্ষায় ওই নারীর করোনা ভাইরাস সংক্রমণ ধরা পড়ে।

ওইদিনই তাকে ডা. শহিদ শামসুদ্দিন হাসপাতাল করোনা ইউনিট আইসোলেশনে স্থানান্তর করা হয়।

এর চারদিন আগে ওসমানী মেডিক্যাল কলেজ হাপসাতালে অস্ত্রোপচারে তার এক নবজাতকের জন্ম হয়।

সোমবার (১৩ এপ্রিল) হাসপাতালে গঠিত বোর্ডের সিদ্ধান্ত অনুসারে চিকিৎসক ও নার্সদের করোনা পরীক্ষা করা ছাড়াও হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়। এছাড়া নবজাতককে তার নানার বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়।

পড়ুন>> করোনা: সিলেটে চিকিৎসক-নার্সসহ ২২ জনের নমুনা পরীক্ষা

এদিকে, সিলেটে করোনার বিশেষায়িত হাসপাতাল ডা. শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. সুশান্ত কুমার মহাপাত্র বাংলানিউজকে বলেন, ওই নারীর অবস্থা এখনো ভাল আছে। আর শিশুটিকে জন্মের পর তার নানা বাড়ির হেফাজতে দেওয়া হয়েছে, এখানে আনা হয়নি।  

করোনা ভাইরাস সংক্রমিত ওই নারী সুনামগঞ্জ সদরের বাসিন্দা। নারায়নগঞ্জ ফেরত তার স্বামীর থেকে তিনি আক্রান্ত হন বলে জানান সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
এনইউ/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।