ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় ৬২ বস্তা চালসহ যুবলীগ নেতার দুই সহযোগী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
বগুড়ায় ৬২ বস্তা চালসহ যুবলীগ নেতার দুই সহযোগী আটক ছবি: প্রতীকী

বগুড়া: বগুড়ার গাবতলী উপজেলায় কালোবাজারির উদ্দেশে মজুদ করার অভিযোগে ৬২ বস্তা সরকারি চালসহ স্থানীয় এক যুবলীগ নেতার দুই সহযোগী রুবেল (২৮) ও নজরুল ইসলামকে (৪৫) আটক করা হয়েছে।

বুধবার (১৫ এপ্রিল) ভোরে উপজেলার দক্ষিণপাড়া ইউনিয়নের উজগ্রাম মগরাপাড়ায় অভিযান চালিয়ে পুলিশ তাদের আটক করে।

আটক রুবেল মগরাপাড়ার সালেক উদ্দিনের ছেলে এবং নজরুল ইসলামের পিতার নাম মইন উদ্দিন।

পুলিশ সূত্রে জানা যায়, আটকের পর জিজ্ঞাসাবাদে রুবেল ও নজরুল জানান, চালগুলো দক্ষিণপাড়া ইউনিয়ন যুবলীগ সভাপতি মঞ্জুরুল আলম মঞ্জুর। তিনি ওই চালগুলো তাদের রাখতে দিয়েছেন। তবে ঘটনার পর থেকে যুবলীগ নেতা মঞ্জু পলাতক রয়েছেন।

গাবতলী থানার সাব ইন্সপেক্টর সুজাউদ্দৌলা বাংলানিউজকে জানান, উপজেলার দক্ষিণপাড়া ইউনিয়নের উজগ্রাম মগরাপাড়ার এক বাড়িতে সরকারি চাল মজুদ করা হয়েছে বলে তাদের কাছে খবর ছিল। গোপনে পাওয়া ওই খবরের সূত্র ধরে তারা মঙ্গলবার (১৪ এপ্রিল) রাত ১১টা থেকে বুধবার (১৫ এপ্রিল) ভোর পর্যন্ত অভিযান চালান। প্রথমে ওই গ্রামে মাহফুজার রহমান নামে এক ব্যক্তির বাড়িতে গিয়ে সেখানে ৩২ বস্তা চালসহ রুবেল নামে এক ব্যক্তিকে আটক করা হয়। পরে নজরুল ইসলাম নামে অপর এক ব্যক্তির বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় তার বাড়ির সীমানায় গাছের লতা-পাতা দিয়ে ঢেকে রাখা অবস্থায় আরও ২৯ বস্তা চালসহ তাকেও আটক করা হয়।

দক্ষিণপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম ছাইফুল বাংলানিউজকে বলেন, ‘যে চালগুলো জব্দ করা হয়েছে সেগুলো যুবলীগের দক্ষিণপাড়া ইউনিয়ন কমিটির সভাপতি মঞ্জুরুল আলম মঞ্জুর কেনা চাল। তিনি সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজি দরের ওই চালগুলো কিনেছেন বলে আমি শুনেছি। ’

গাবতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাবের রেজা আহম্মেদ বাংলানিউজকে জানান, ওই ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পলাতক যুবলীগ নেতা মঞ্জুকে আসামি করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ’

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
কেইউএ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।