ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা রোগীর তথ্য গোপন, মাইজদী প্রাইম হসপিটাল লকডাউন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২০
করোনা রোগীর তথ্য গোপন, মাইজদী প্রাইম হসপিটাল লকডাউন

নোয়াখালী: নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার সোনাপুর ইউনিয়নের বাসিন্দা ও ইতালি প্রবাসী এক ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর আগে প্রাইম হসপিটালে চিকিৎসা নিয়েছিলেন। 

চিকিৎসা নেওয়ার বিষয়টি গোপন করায় ও জনগণের সার্বিক নিরাপত্তার স্বার্থে হসপিটালটি লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

সোমবার (১৩ এপ্রিল) দিবাগত রাত ১২টার পর এ সিদ্ধান্ত কার্যকর হয় বলে নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মো মোমিনুর রহমান।

 

তিনি জানান, ইতালি প্রবাসী ওই ব্যক্তি গত ৫ এপ্রিল প্রাইম হসপিটালের ৫০৪ নম্বর কক্ষে চিকিৎসাধীন ছিলেন। পরে গত ৮ এপ্রিল তাকে নোয়াখালী জেনারেল হাসপাতাল এবং ৯ এপ্রিল সকালে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়। পরে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে তার শরীরের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। গত শনিবার পরীক্ষায় ওই প্রবাসীর করোনা পজিটিভ আসে।  

তিনি আরও জানান, প্রাইম হসপিটাল কর্তৃপক্ষ রোগীর নমুনা সংগ্রহ করার জন্য সিভিল সার্জন অফিসে না জানিয়ে তথ্য গোপন করেছে। তাই জনগণ ও ভর্তিকৃত রোগীদের সার্বিক নিরাপত্তার স্বার্থে প্রাইম হসপিটালকে আগামী ১৪ দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে প্রতিষ্ঠানটি সম্পূর্ণ খালি করে জীবাণুমুক্ত করে সব চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীদের এ ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad